সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




জাপানে স্নাতক-স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ

132917 113 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : জাপানের ওকিনাওয়া ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ওআইএসটি) বিনামূল্যে ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে। ওআইএসটি বছরে দু’বার আন্তর্জাতিক শিক্ষার্থীদের এই ইন্টার্নশিপের সুযোগ দেয়। বাংলাদেশি স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরাও দুই থেকে ছয় মাস মেয়াদি এই ইন্টার্নশিপের জন্য আবেদন করতে পারবেন।

এটি প্রতিযোগিতামূলক ইন্টার্নশিপ। গবেষণার বিষয়বস্তু, শিক্ষাগত যোগ্যতা ও মেধার ভিত্তিতে এই ইন্টার্নশিপ দেওয়া হয়। আবেদনের শেষ সময় ১৫ই এপ্রিল, ২০২৪। ২০২৪ সালের ০১ অক্টোবরে শুরু হয়ে এই ইন্টার্নশিপ চলবে ৩১ মার্চ ২০২৫।

সুযোগ-সুবিধাসমূহঃ-
রিসার্চ ইন্টার্নশিপপ্রাপ্তদের প্রতি কর্মদিবসে ২ হাজার ৪০০ জাপানি ইয়েন (প্রায় ১ হাজার ৮০৯ টাকা) দেওয়া হবে। এ ছাড়া ফ্রি ভিসা সাপোর্ট, ওআইএসটির শাটল বাসের পাস, ইন্টার্নশিপের জন্য জাপানে যাতায়াত বিমান টিকিট, আবাসন ও ইন্স্যুরেন্সের সুবিধা আছে। ওআইএসটি বছরে দুবার বিদেশি শিক্ষার্থীদের এই ইন্টার্নশিপের সুযোগ দিয়ে থাকে।

আবেদনের যোগ্যতাসমূহঃ-
* যেকোনো দেশের শিক্ষার্থী আবেদন করতে পারবেন।
* স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
* শিক্ষাজীবনে ভালো ফল থাকতে হবে।
* ইংরেজিতে ভালো দক্ষতা থাকতে হবে।

জাপানে শিক্ষার্থী ভিসা পেতে প্রস্তুতি নেবেন যেভাবে | ক্যাম্পাস

প্রয়োজনীয় নথিপত্রঃ-
* স্টেটমেন্ট অব পারপাস (৪০০ শব্দ)।
* ছবি।
* শিক্ষাগত যোগ্যতার মার্কশিট (ইংরেজিতে)।
* পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি।
* রিকমেন্ডেশন লেটার।

আবেদন প্রক্রিয়াঃ-
আনলাইনে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীদের ওআইএসটির ওয়েবসাইটের লিংক থেকে ইন্টার্নশিপ–সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। এরপর এই ওয়েবসাইটে লগইন করার পর ফরম পূরণ করে আবেদন করতে হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD