সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




মিয়ানমারে জরুরি অবস্থার মেয়াদ আরও ৬ মাস বাড়ল

image 769706 1706791926 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের সামরিক জান্তা সরকার দেশটিতে জারি জরুরি অবস্থার মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে। বুধবার জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর এ ঘোষণা দেওয়া হয়। খবর ইরাবতির

জান্তাপ্রধান মিং অং হ্লাইংয়ের অনুরোধে দেশের জরুরি অবস্থার মেয়াদ বাড়িয়েছে মিয়ানমারের জাতীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা কাউন্সিল।

২০২১ সালের ১ ফেব্রুয়ারি গণতান্ত্রিকভাবে নির্বাচিত অং সান সু চির দলকে হটিয়ে ক্ষমতা দখল করে মিন অং হ্লাইং নেতৃত্বাধীন সামরিক বাহিনী। এ অভ্যুত্থানের বিরুদ্ধে গণবিক্ষোভ দেখা দিলে জান্তা বাহিনীর দমনপীড়নে তাতে বহু বিক্ষোভকারী নিহত হন।

গত কয়েক মাসে জান্তা শাসনবিরোধী মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো সামরিক বাহিনীকে হটিয়ে দিয়ে মিয়ানমারের বেশ কয়েকটি এলাকা দখলে নিয়েছে। জোট গঠন করে বিদ্রোহীদের এসব সমন্বিত আক্রমণ কিছুতেই প্রতিহত করতে পারছে না সামরিক বাহিনী। একটু একটু করে এলাকা বিদ্রোহীদের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে।

গত অক্টোবর থেকে বিদ্রোহী জোট ‘অপারেশন ১০২৭’ শুরু করে। এ পরিস্থিতিতে জান্তা শাসনপন্থিরাই হ্লাইংয়ের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। অনলাইনে জান্তাপন্থি সাংবাদিক এবং ব্লগাররাও ওপরের ভিক্ষুর মতো একই কথা বলছেন।

মিয়ানমারের যুদ্ধকবলিত রাখাইন রাজ্য ছাড়ছেন জাতিসংঘের স্টাফ ও বিভিন্ন আন্তর্জাতিক এনজিওর কর্মীরা। একটি এনজিওর মাঠকর্মী জানান, জাতিসংঘ ও তাদের কর্মীরা রাখাইনে মানবিক কর্মকাণ্ড পরিচালনা করেন। যুদ্ধ-সংঘাত বেড়ে যাওয়ায় তারা এলাকা ছাড়ছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD