মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে ইমরানের দল পিটিআই

image 768235 1706447093 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিরোধী নেতারা বলছেন, সাইফার মামলা এবং গত ৯ মে সহিংসতার মামলায় দলের প্রতিষ্ঠাতা ইমরান খান এবং অন্যান্য শীর্ষ নেতারা দোষী সাব্যস্ত হলে পিটিআইকে নিষিদ্ধ করা হতে পারে। খবর জিও নিউজের

এ বিষয়ে শাহবাজ সরকারের আইন ও বিচারমন্ত্রী এবং সিনেটের প্রতিনিধি পরিষদের নেতা আজম নাজির তারার বলেছেন, পিটিআই নির্বাচন আইন-২০১৭ এর অধীনে বেশ কয়েকটি ধারা অমান্য করেছে এবং এমন অপরাধ করেছে যার ফলে দলটিল বৈধতা বাতিল হতে পারে।

তারার জানান, নির্বাচন আইন-২০১৭ এর ২১২ নম্বর অনুচ্ছেদে স্পষ্ট বলা হয়েছে, যদি কোনো রাজনৈতিক দল দেশের বাহির থেকে বা অন্য কোনো দেশ থেকে তহবিল সংগ্রহ করে তবে সেই দল তার বৈধতা হারাবে।

এদিকে সাইফার মামলা বা রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের ব্যাপারে সূত্রের বরাতে জিও নিউজ জানিয়েছে, নির্বাচন আইন-২০১৭ এর ২০০ নম্বর অনুচ্ছেদ বলছে, কোনো রাজনৈতিক দল এমন কোনো প্রপাগান্ডা চালাবে না যা সংবিধানের মৌলিক নীতির পরিপন্থী।

প্রসঙ্গত, এর আগে পিটিআইয়ের তহবিল তদন্ত করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সর্বসম্মতিক্রমে ঘোষণা করেছে, পিটিআই ২০০৩ সালের আগস্টে নিষিদ্ধ তহবিল পেয়েছিল।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD