সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:২১ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




দোয়ারাবাজারে নির্বাচনী সহিংসতায় দু’পক্ষের সংঘর্ষে, আহত শতাধিক

image 128931 1546468927 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারে নির্বাচনী সহিংসার ঘটনা ঘটেছে। নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নারী পুরুষসহ শতাধিক আহত হয়েছে। তন্মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন অন্তত ৩০ জন। সংঘর্ষস্থল থেকে ৯ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১০ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে উপজেলা সদরের পাশের গ্রাম পূর্ব মাছিমপুর ও নৈনগাঁও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। উদ্ভূত পরিস্থিতিতে উভয় গ্রামের লোকজন মুখোমুখি অবস্থানে রয়েছে। ফের সংঘর্ষের আশঙ্কায় ওই দুই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, গত ৭ জানুয়ারি নির্বাচনে সুনামগঞ্জ-৫ আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মুহিবুর রহমান মানিক এবং ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের শামীম আহমদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করেন। ফলাফলে বিজয়ী হন নৌকার প্রার্থী মুহিবুর রহমান মানিক। নির্বাচন ইস্যুতে উপজেলা সদরে দুইপক্ষের উত্তেজনা বিরাজমান ছিল। এই ঘটনাকে কেন্দ্র করে দোয়ারাবাজার উপজেলা সদরের পাশের গ্রাম পূর্ব মাছিমপুর ও পশ্চিম মাছিমপুরবাসীর নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

মঙ্গলবার রাতে পূর্ব মাছিমপুরের আমরু মিয়ার ছেলে ঈগল মার্কার সমর্থক শামীম আহমদের সঙ্গে পাশের নৈনগাঁও গ্রামের নৌকার সমর্থক আবুল মিয়ার কথা কাটাকাটি হয়। এর জের ধরে আবুল মিয়ার সমর্থকরা শামীম আহমদের পূর্ব মাছিম পুরের বাড়িতে ইট-পাটকেল ছোঁড়ে।পুলিশ রাতেই পরিস্থিতি শান্ত করে দুই পক্ষকে সরিয়ে দেয়। বুধবার সকালে আবুল মিয়া দোয়ারা বাজারের বাসভবনে এলে শামীম আহমদের লোকজন হামলা করে।

এই ঘটনার খবর নৈনগাঁও গ্রামে পৌঁছালে আবুল মিয়ার পক্ষের নৈনগাঁও গ্রামবাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উপজেলা সদরে এসে সংঘর্ষ লিপ্ত হয়। এতে উভয় পক্ষের শতাধিক মানুষ আহত হয়েছেন। এদের মধ্যে নারী ও রয়েছেন। আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। অনেকেই প্রাথমিক চিকিৎসা.নিয়েছেন।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল হাসান জানান. দুই পক্ষের সংঘর্ষ থামতে পুলিশ ১০,রাউন্ড টিয়ারসেল ও ১০৪ রাউন্ড শর্ট গানের গুলি ছুঁড়ে। সংঘর্ষে জড়িত ৯ জনকে আটক করা হয়েছে।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার তনু জানান, এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, ঘটনার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক। তাৎক্ষনিক অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে। এখনো অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD