মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




আনোয়ারুজ্জামানের সাথে চীনের রাষ্ট্রদূতের মতবিনিময়

400621526 279579215058435 2748261686367653051 n - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামানের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন। রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১১ টায় নগর ভবনের কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রসঙ্গে আলোচনা করা হয়।

চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন বলেন- বাংলাদেশের মুক্তিযুদ্ধে খুবই গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করেছে সিলেট। পর্যটন ক্ষেত্রে এ অঞ্চল এগিয়ে রয়েছে। চা ও কৃষি শিল্পে ব্যাপক ভূমিকা রয়েছে সিলেটের। সিলেটের কৃষি খাতকে আরও এগিয়ে নিতে চীনের আগ্রহ রয়েছে। পাশাপাশি সিলেটে শিক্ষা, বাণিজ্য, সংস্কৃতি ও পর্যটন খাতে উন্নয়ন সম্মিলিত ভাবে কাজ করতে চায় চীন।

তিনি আরও বলেন- বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে আমার আলাপ হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন পর বাংলাদেশের বিভিন্ন উন্নয়নে অংশীদার হতে চায় চীন। সেই উন্নয়ন কর্মকা-ে সিলেট থাকবে অন্যতম। সিলেটের নানমূখী উন্নয়নের জন্য সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন তিনি।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন- বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ বাংলাদেশের সার্বিক উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়নের সাথে চীনের নাম জড়িত রয়েছে। সিলেটের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়ে মেয়র আরও বলেন জাতির পিতা “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান” এর নামে একটি কমপ্লেক্স নির্মাণ করতে চাই। এতে চীনা সরকারের আর্থিক সহযোগিতা প্রত্যাশা করি। প্রস্তাবিত এই প্রকল্পটি বাস্তবায়ন হলে সিলেটের নাগরিকরা বিভিন্ন ভাবে উপকৃত হবেন। প্রচুর কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া সম্ভব হবে এবং যানজট নিরসন ও সংস্কৃতি বিকাশে ব্যাপক ভূমিকা পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন, প্রধান প্রকৌশলী নূর আজিজুর, তত্ত্ববধায়ক প্রকৌশলী আলী আকবর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে: কর্নেল (অব:) মোহাম্মদ একলিম আবদীন, বিদ্যুৎ প্রকৌশলী জয়দেব বিশ্বাস, সহকারী প্রকৌশলী অংশুমান ভট্টাচার্য্য রাখু, আইটি কনসালটেন্ট শাহাদাৎ হোসেন খান সায়েম। এছাড়াও চীনা রাষ্ট্রদূতের সাথে একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD