মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০১ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




তাহিরপুরে অর্ধকোটি টাকার ভারতীয় কমলা জব্দ, নিলামে বিক্রি

Untitled 3 copy 8 - BD Sylhet News




সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুরে শাহিদাবাদ বর্ডার হাটে ভারত থেকে আসা অর্ধকোটি টাকার বেশি ভারতীয় কমলা জব্দ করে নিলামে বিক্রি করেছেন বিজিবি ও কাস্টমস কর্মকর্তারা।

বুধবার (৩০ নভেম্বর) বিকেল চারটার পর বাংলাদেশি ক্রেতারা এসব কমলার বৈধ কাগজ দেখাতে সক্ষম না হওয়ায় সন্ধ্যায় প্রকাশ্যে এসব কমলা নিলামে তোলা হয়।

বিজিবি ও কাস্টমস সূত্র জানায়, প্রতি বুধবার বাদাঘাট ইউনিয়নের লাউড়েরগড়ের শাহিদাবাদ ও ভারতের নালিকোটা এলাকায় এই বর্ডার হাটে ভারতীয় ব্যবসায়ীরা কমলাসহ বিভিন্ন পণ্য বিক্রির জন্য নিয়ে আসে। হাটে আসা কমলা বাংলাদেশিদের কাছে তারা বিক্রিও করে। কিন্তু বিকেল চারটার পরও হাট থেকে বের করতে না পারায় মালিক খোঁজেন বিজিবি ও কাস্টমস কর্মকর্তারা। পরে কমলার মালিক পেলেও তাদের কাছে কেনার বৈধ কাগজ দেখাতে না পারায় ১৮৯০ ক্যারেট কমলা জব্দ করে। পরে সন্ধ্যায় প্রকাশ্যে নিলামে ভ্যাটসহ ৫৬ লাখ ৭০ হাজার টাকায় বিক্রি করেন বিজিবি ও কাস্টমস কর্মকর্তারা। এ সময় বর্ডার হাটে ব্যবসায়ী, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

বিজিবি লাউড়েরগড় ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুল সিদ্দিক এ ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বর্ডার হাটে যে কোনো অনিয়ম প্রতিরোধে আমি ও আমার অধীনস্থরা কঠোর নজরদারির পাশাপাশি সঠিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছি। কোনো অনিয়মে ছাড় দেওয়া হবে না।’

সুনামগঞ্জের রাজস্ব কর্মকর্তা আবুল হোসেন বলেন, ‘হাটে আসা ভারতীয় কমলার কোনো বৈধ কাগজ বাংলাদেশি ব্যবসায়ীরা দেখাতে না পারায় জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছে। বিক্রীত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।’

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD