রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




ফরমায়েসি ও একতরফা নির্বাচন তফসিল বাতিল করুন

bam jote photo 01 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : একতরফা নির্বাচন তফসিল প্রত্যাখ্যান, নির্বাচনকালীন দলনিরেপক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বাম গণতান্ত্রিক জোট আহুত দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-২টা) হরতাল সিলেটেও পালিত হয়েছে।

হরতালের সমর্থনে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা জমায়েত হয়ে পিকেটিং শুরু করেন।

পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে চৌহাট্টা, জিন্দাবাজার, সিটি পয়েন্টে প্রদিক্ষণ করে সবুজ বিপনীর সামনে পুলিশি বাধা উপেক্ষা করে পুনরায় শহিদমিনারের সামনে এসে মিছিল শেষ হয়। সকাল সাড়ে ৯টায় সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায়,বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর , বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সভাপতি সিরাজ আহমদ, সিপিবি জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিরোধী সকল রাজনৈতিক দল ও অধিকাংশ জনগণের মতামত উপেক্ষা করে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার একতরফা নির্বাচনী তফসিল ঘোষণা করেছে। গণদাবিকে অগ্রাহ্য করে ঘোষিত এই তফসিল ফরমায়েসি, যা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার অন্তরায়। দেশবাসী একতরফা তফসিল প্রত্যাখ্যান করছে ।

বক্তারা ,জনমতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে অবিলম্বে এই তফসিল বাতিলের আহ্বান জানান। বক্তারা বলেন,তফসিল ঘোষণার পর থেকে আজ পর্যন্ত দেশব্যাপী বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধী দলের নেতাকর্মীদের উপর পুলিশী হামলা মামলা প্রমান করে বর্তমান নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন উচ্ছেদ করে নির্দলীয় তদারকি সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলা এবং একতরফা তফসিল প্রত্যাখ্যান করে সবার অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তারা হরতাল সফল করার জন্য সিলেটের সর্বস্তরের জনগণের প্রতি অভিনন্দন জানান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD