শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




হামাসের শক্তিশালী ঘাঁটি দখলের দাবি ইসরাইলের

image 738365 1699537105 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের শক্তিশালী একটি ঘাঁটি দখলের দাবি করেছে ইসরাইলের সেনারা। ১০ ঘণ্টাব্যাপী লড়াই চলার পর ঘাঁটিটি দখল করতে সক্ষম হয়েছে তারা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে এমন দাবি জানিয়েছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। স্থানীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইসরাইল’ এ খবর জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেড এবং মিত্র রাজনৈতিক গোষ্ঠী ইসলামিক জিহাদের সঙ্গে টানা ১০ ঘণ্টা সংঘর্ষের পর ইসরাইলি স্থলবাহিনীর শাখা নাহাল ইনফ্যান্ট্রি ব্রিগেডের সেনারা আউটপোস্ট ১৭-এর দখল নিয়েছে।

আউটপোস্ট ১৭ নামের এই ঘাঁটি গাজা উপত্যকার উত্তরাঞ্চলীয় শহর জাবালিয়ার পশ্চিমাংশে অবস্থিত। ঘাঁটিটির সঙ্গে বেশ কয়েকটি সুড়ঙ্গ সংযুক্ত রয়েছে। ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর দাবি, এই ঘাঁটি ও সুড়ঙ্গগুলো থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকও জব্দ করেছে তারা।

বুধবারের লড়াইয়ে আল কাসেম ব্রিগেড এবং ইসলামিক জিহাদের বেশ কয়েকজন সেনা নিহত হলেও নিজেদের ক্ষয়ক্ষতি সম্পর্কিত কোনো তথ্য দেয়নি আইডিএফ।

তবে আইডিএফ জানিয়েছে, পশ্চিম জাবালিয়ায় যখন নাহাল ইনফ্যান্ট্রি ব্রিগেডের সঙ্গে আল কাসেম ব্রিগেড ও ইসলামিক জিহাদের সংঘাত চলছে, তখনো গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় হামাসের স্থাপনাগুলোকে লক্ষ্য করে অভিযান জারি রাখে তারা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD