শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:২০ অপরাহ্ন

শিরোনাম ::
সৌদিতে হজে গিয়ে এখন পর্যন্ত ৬৪ বাংলাদেশির মৃত্যু ৩৫ বছর একটানা মসজিদের ইমামতি শেষে রাজকীয় বিদায় শাশুড়িকে বাঁ-চা-তে গিয়ে প্রা’ণ গেল বউয়ের ৪ জনের উমরা হজ্বসহ শতাধিক কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বরুণা মাদরাসা তপোবন যুব ফোরামের উদ্যোগে দুই রেমিট্যান্স যোদ্ধাকে সংবর্ধনা সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, বেড়েছে ভোগান্তি কোটা সংস্কারের নামে বিএনপি জামায়াতের সন্তানেরা মাঠে নেমেছে : নিখিল সিলেটে ‘বুঙ্গার-চিনি-কান্ডে’ পুলিশের হাতে আটক ৫ জনের পরিচয় জানা গেল বাংলাদেশে বিনিয়োগ থেকে সরে দাঁড়ালো কোকাকোলা! অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে সস্ত্রীক ধোনি সিলেটে ‘বুঙ্গার চিনি’ কিনে আলোচনায় দুই ছাত্রলীগ নেতা মাত্র সাত মাসে কোরআনে হাফেজ হলেন ফাহিম আবারো সিলেটে বড় চালান ভারতীয় চোরাই ‘চিনি’ জব্দ শেষ মুহূর্তে অসাধারণ গোলে ফাইনালে ইংল্যান্ড চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী




গ্রিসে বাংলাদেশি সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসবের উদযাপন

greece puja 20231024064451 - BD Sylhet News




মতিউর রহমান মুন্না, গ্রিস থেকে : গ্রিসে নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। গ্রিসে বসবাসকারী বাংলাদেশি সনাতন ধর্মাবলম্বীরাও নানা আয়োজনে উৎসবে-আনন্দে উদযাপন করছেন পূজা। রোববার (২২ অক্টোবর) পূজামণ্ডপ পরিদর্শন করে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতসহ দূতাবাসের কর্মকর্তারা।

আয়োজকদের ভাষ্য, সারা বছর বিভিন্ন দেবদেবীর পূজা হলেও তার মধ্যে দুর্গাপূজা তাদের সেরা উৎসব। প্রবাসে বসবাসরত হিন্দু সম্প্রদায়ের প্রবাসীরাও এই উৎসব উদযাপন মেতে ওঠেন। গ্রিস প্রবাসী বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের লোকজনের সংগঠন ‘হিন্দু কমিউনিটি ইন গ্রিস’ ২০০৮ সাল থেকে রাজধানী এথেন্সের ওমোনিয়ায় এ পূজার আয়োজন করে আসছে। শারদীয় এ পূজাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বী সব পূজারি ও ভক্তদের মধ্যে বিপুল আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। ধর্মীয় রীতিনীতি আর বিশ্বাসে দেবী দুর্গা সব অপশক্তিকে রুখে দিয়ে বিশ্বব্যাপী শান্তির বার্তা নিয়ে আসেন, এমনটা বিশ্বাস ভক্ত-অনুরাগীদের।

হিন্দু ধর্মাবলম্বীদের এমন আয়োজন পরিদর্শন করেছেন বিভিন্ন সংগঠনের নেতারা। ‘ধর্ম যার যার উৎসবের আনন্দ সবার’ স্লোগানে দেশে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে শারদীয় দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠুভাবে পালনে সবাইকে শুভেচ্ছা জানান গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

পূজামণ্ডপ পরিদর্শন করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ, দূতাবাসের মিনিস্টার মোহাম্মদ খালেদ, প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পাল, দ্বিতীয় সচিব রাবেয়া বেগমসহ দূতাবাসের কর্মকর্তারা। এসময় হিন্দু কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা তুষার রায়, সভাপতি নিখিল সাহা, সাধারণ সম্পাদক উজ্জল দে প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD