শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




চীনে ভাষা সম্মেলনে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ

chinaa 20231023163302 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : চীনে দুই দিনব্যাপী ল্যাঙ্গুয়েজ অ্যান্ড এরিয়া স্টাডিজ ইন দ্যা ডিজিটাল এজ নামে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে অংশ নেন বাংলাদেশে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন বিষয়ের শিক্ষার্থীরা।

ইন্টিগ্রেশন অ্যান্ড ইনোভেশন এই প্রতিপাদ্য নিয়ে গত ২১ থেকে ২২ অক্টোবর সম্মেলনটি চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অনুষ্ঠিত হয়। এই সম্মেলনের লক্ষ্য হলো বিভিন্ন দেশ ও অঞ্চলে ডিজিটাল যুগে ভাষা পরিষেবার প্রয়োগ ও উন্নয়ন অন্বেষণ করা।

সম্মেলনটি যৌথভাবে চীনের চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স এবং রোমানিয়ার দানুবিয়াস ইউনিভার্সিটি আয়োজন করে। চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্সের স্কুল অব ফরেন ল্যাঙ্গুয়েজ সম্মেলনটি আয়োজনে সহায়তা করে।

চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ইউয়ান শিয়ং, দানুবিয়াস বিশ্ববিদ্যালয়ের রেক্টর প্রফেসর স্টিভ ও. মাইকেল সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন। সম্মেলনে উদ্বোধনী বক্তব্য দেন চিয়াংশি বিদেশি ভাষা সমিতির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর তাং বিন।

সম্মেলনে অংশগ্রহণকারী গবেষণাকারী ও শিক্ষার্থীরা সর্বশেষ গবেষণা ফলাফল, প্রযুক্তিগত উদ্ভাবন এবং বাস্তব অভিজ্ঞতার উপর নিজেদের অভিমত ভাগাভাগি করেন শিক্ষার্থীদের সঙ্গে।

বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, রাশিয়া, কাজাখস্তান, মরক্কোরসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মাস্টার্স এবং ডক্টরেট ডিগ্রিধারী আন্তর্জাতিক শিক্ষার্থীরা এই সম্মেলনে অংশ নেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD