রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




সুনামগঞ্জে সাংবাদিক হেলালের পিতা বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রসুল আর নেই

Screenshot 20231016 124736 Gallery - BD Sylhet News




বিডি সিলেট ডেস্কঃ- বাংলাদেশ সংবাদ সংস্হা (বাসস) এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিয়নের সহ সভাপতি ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি সাংবাদিক আল-হেলালের পিতা সুনামগঞ্জের দিরাই উপজেলার যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সাবেক প্রধান শিক্ষক এস.এন.এম মাহমুদুর রসুল ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বার্ধক্যজনিত কারনে দীর্ঘদিন অসুস্থ থাকারপর আজ শনিবার (২১অক্টোবর) দুপুরে ৭১ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন গুনাগ্রহী রেখে গেছেন।
বীর মুক্তিযোদ্ধা

এস.এন.এম মাহমুদুর রসুল জীবদ্দশায় রাজনৈতিক সামাজিক,সাংস্কৃতিক সহ অসংখ্য সমাজ কল্যানমুলক কাজের সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৭০ সালে তিনি

দিরাই থানা আওয়ামীলীগের প্রথম কার্যকরী কমিটির সদস্য ছিলেন। ৭১ সালে মহান মুক্তিযোদ্ধের সময় তিনি সংগঠকের পাশাপাশি প্রথমসারীর একজন মুক্তিযোদ্ধা হিসেবে মাহমুদুর রসুল সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করে গুরুতর আহত হন। এসময় তিনি সুনামগঞ্জে টেকেরঘাট সাব সেক্টরের কোম্পানীর সহ অধিনায়কের দায়িত্বপালন করেন। ছাত্রজীবনে তিনি একজন কৃতি ফুটবলার হিসেবে পুরো সিলেট অঞ্চলে সুখ্যাত ছিলেন।
পরবর্তীতে

তিনি মুক্তিযোদ্ধা সংসদ দিরাই থানা ইউনিটের কমান্ডার হিসে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তিনি শিক্ষকতা পেশায় নিয়োজিত হয়ে বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে অবসরগ্রহণ করেন। জীবদ্দশায় তিনি দিরাই কালনী নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। একজন গীতিকার হিসেবে সুনামগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে তিনি অনেক অবদান রেখে গেছেন। আজ শনিবার (২১ অক্টোবর) দুপুরে দিরাই পৌরসভার মজলিশপুরস্স নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। জাতির শ্রেষ্ঠ সন্তান কীর্তিমান এই গুণী ব্যাক্তির মৃত্যুর সংবাদে পরিচিত মহলে শোকের ছায়া নেমে আসে।

আজ শনিবার (২১ অক্টোবর) বিকেল ৫টায় দিরাই জামেয়া হুসাইনিয়া মাদ্রাসা মাঠে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মুক্তিাদির হোসেন এর নেতৃত্বে রাষ্ট্রীয় সম্মান জানিয়ে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিত রায় সহ স্হানীয় নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন। পরে একইস্হানে বাদ মাগরিব সমাজের বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণের মাধ্যমে মরহুমের জানযা শেষে স্হানীয় মজলিশপুর কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা এস এন এম মাহমুদুর রসুলকে চিরভাবে সমাহিত করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD