রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




কুয়েতে প্রবাসীদের জন্য কমলো ই-পাসপোর্ট ফি

Untitled 9 copy 2 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : কুয়েতে ই-পাসপোর্টের ফি কমিয়ে ১৫ দিনার করা হয়েছে। গত মঙ্গলবার থেকে ই-পাসপোর্টের ফি কমানো হয়। এর আগে ই-পাসপোর্টের জন্য সাড়ে ৩৮ কুয়েতি দিনার দিতে হতো।

কুয়েতসহ অন্যান্য দেশের প্রবাসীদের দাবি ও দূতাবাসের প্রচেষ্টাতে ফি কমানো হয়েছে বলে জানানো বাংলাদেশি দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে।

গতকাল বুধবার কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মাদ আসিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

রাষ্ট্রদূত বলেন, ‘আমরা নিজেরাই উদ্যোগী হয়ে ড্রাইভার, ক্লিনার, পেইন্টারসহ অন্যান্য শ্রমিক পেশায় কর্মরত প্রবাসীদের ই-পাসপোর্ট ফি কমাতে অনুরোধ করি। প্রবাসবান্ধব সরকার এতে রাজি হয়ে কমানো হয়েছে ই-পাসপোর্ট ফি এবং গতকাল থেকে সেটা কার্যকর হয়েছে।’

বিশ্বের ১৭৪টি দেশে প্রায় দেড় কোটি প্রবাসী বিভিন্ন পেশায় কর্মরত রয়েছেন। সরকার ধাপে ধাপে বিভিন্ন দেশে চালু করছে ই-পাসপোর্ট। কুয়েতে ছাত্র এবং সাধারণ শ্রমিকদের ১০ বছর মেয়াদী ই-পাসপোর্ট সাড়ে ১৫ কুয়েতি দিনার প্রদান করতে হলেও ড্রাইভার, ক্লিনার, পেইন্টারসহ অন্যান্য শ্রমিক পেশার প্রবাসীদের ক্ষেত্রে ১০ বছর মেয়াদী ই-পাসপোর্ট সাড়ে ৩৮ কুয়েতি দিনার দিতে হতো।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD