রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




গাজায় নিহতের সংখ্যা ৩৮০০ ছুঁই ছুঁই

Untitled 7 copy 1 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার হালনাগাদ পরিসংখ্যানে বলেছে, ৭ অক্টোবর হামাস ইসরায়েল আক্রমণ করার পর থেকে গাজায় কমপক্ষে তিন হাজার ৭৮৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে মোট ১২ হাজার ৪৯৩ জন।

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, নিহতদের মধ্যে এক হাজার ৫২৪ শিশু, এক হাজার নারী এবং ১২০ জন বয়স্ক আছেন।

মন্ত্রণালয় বলেছে, নিহতের পরিসংখ্যানে ৪৭১ জন রয়েছে, যারা মঙ্গলবার আল-আহলি আরব হাসপাতালে হামলায় মারা গেছে।

এ ঘটনাত হামাস ইসরায়েলি বিমান হামলাকে দায়ী করেছে। অন্যদিকে ইসরায়েল প্রমাণ দিয়ে বলেছে, গাজা থেকে একটি ফিলিস্তিনি ক্ষেপণাস্ত্র ভুলভাবে ছোড়ার কারণে তারা নিহত হয়েছে।

এ ছাড়াও গাজায় ৪৪ জন স্বাস্থ্যকর্মী নিহত হয়েছেন, চারটি হাসপাতাল পরিষেবার বাইরে রয়েছে এবং ১৪টি মৌলিক স্বাস্থ্যসেবা কাজ বন্ধ করে দিয়েছে বলে আল-কুদরা জানিয়েছেন।

আন্তর্জাতিক সম্প্রদায়কে গাজায় সাহায্য বিতরণ ত্বরান্বিত করার আহ্বান জানিয়ে মুখপাত্র বলেন, ‘গাজার কোনো হাসপাতালেই কোনো ওষুধের মজুদ নেই।

অন্যদিকে হামাসের হামলার পর ইসরায়েলে এখন পর্যন্ত এক হাজার ৪০০ মানুষ নিহত হয়েছে।

জাতিসংঘের মানবিক প্রধান মার্টিন গ্রিফিথস বলেছেন, গাজায় প্রতিদিন প্রায় ১০০টি মানবিক সহায়তার লরির প্রয়োজন। সূত্র : রয়টার্স, বিবিসি

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD