রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

bsf samakal 64291cf30f1c2 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার ভোররাতে পশ্চিমবঙ্গের শিলিগুড়ি ফুলবাড়ি সীমান্তের কাছে ফাঁসিদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের খুদিগজ গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের পরিচয় জানায়নি বিএসএফ।

স্থানীয় গ্রামবাসীদের দাবি, গরু পাচারের উদ্দেশ্যে রাতে কাঁটাতারের বেড়া টপকে বাংলাদেশ থেকে ভারতে আসে একদল অজ্ঞাতপরিচয় বাংলাদেশি পাচারকারী। এসময় বিএসএফ বাধা দিলে অস্ত্র নিয়ে হামলার চেষ্টা করে পাচারকারীরা। আত্মরক্ষায় বিএসএফ গুলি চালালে একজন বাংলাদেশি নিহত হন। বাকিরা বাংলাদেশে পালিয়ে যায়।

এদিকে সকালে বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সীমান্ত এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। এসময় ঘটনাস্থলে যান বিএসএফের একাধিক উচ্চপদস্থ কর্মকর্তা ও ফাঁসিদেওয়া থানার পুলিশ। মরদেহ ময়নাতদন্ত শেষে ফাঁসিদেওয়া মহকুমা হাসপাতালে রাখা হয়েছে।

অন্যদিকে ভারত ও বাংলাদেশে আসন্ন নির্বাচনের আগে বেড়েছে অস্ত্রের চোরা চালান। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে ভারত-বাংলাদেশের দর্শনা সীমান্তের কাছ থেকে ১০টি লং ব্যারেল বন্দুক উদ্ধার করেছে নদিয়ার চাপড়া থানার পুলিশ।

সূত্রে জানা যায়, চাপড়া থানার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী আলফা মাঠ এলাকায় অভিযান চালিয়ে ১০টি লং ব্যারেল বন্দুক উদ্ধার করা হয়।

বাংলাদেশ ছাড়াও ভারত-পাকিস্তান সীমান্তেও মঙ্গলবার রাত থেকে ছড়িয়েছে উত্তেজনা। পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলে সরব হয়েছে ভারত।

জানা যায়, মঙ্গলবার জম্মু-কাশ্মীরের আর্ণিয়া সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তানি রেঞ্জার্স। গুলিতে আহত হন সীমান্তরক্ষী বাহিনীর দুই জওয়ান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD