শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




ঢাকায় ৫ সন্তানের জন্ম দিলেন এক নারী

dhakatoday16971149496vz - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। ভূমিষ্ঠ হওয়া পাঁচ নবজাতকের মধ্যে একটি ছেলে ও চারটি মেয়ে। চিকিৎসক-নার্সদের উচ্ছ্বাসের মধ্যেই দুঃসংবাদ পেলেন মা। ওজন কমসহ নানা জটিলতার কারণে নবজাতকদের এনআইসিইউতে রাখা হয়েছে। সেখানে একটি কন্যাসন্তান মারা গেছে, বাকিরাও আশঙ্কাজনক। বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওই পাঁচ নবজাতকের জন্ম হয়।

নরসিংদীর শিবপুরের বান্ধারদিয়া গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক আমির উদ্দিন মামুনের স্ত্রী মনসুরা আক্তার (২১)। তার বাবার বাড়ি একই উপজেলার নিনগাঁও গ্রামে। আড়াই বছর আগে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। গাইনি ওয়ার্ডের ইউনিট-৬-এর প্রধান অধ্যাপক ডা. সুলতানা আফরোজ শিলার তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন বাচ্চাদের মা। ইউনিটের দায়িত্বরত চিকিৎসক ডা. মাশরিমা মোরশেদ মিশি জানান, সকালে লেবার ওয়ার্ডে ভর্তি হন মনসুরা।

পরে নরমাল ডেলিভারির মাধ্যমে পাঁচ সন্তান প্রসব করেন তিনি। মায়ের অবস্থা ভালো হলেও পাঁচটি নবজাতকে এনআইসিইউতে রাখা হয়। সেখানে এক মেয়েনবজাতক মারা গেছে। তিনি আরও জানান, প্রতিটি বাচ্চারই ওজন এক কেজির কম। যেখানে আড়াই কেজি স্বাভাবিক ওজন। কাজেই বাকি চারজনের অবস্থাও আশঙ্কাজনক।

নবজাতকদের মা মনসুরা আক্তার জানান, সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। বুধবার নিয়মিত চেকআপের জন্য শিবপুরের একটি ক্লিনিকে যান। সেখান থেকে তাদের বলা হয়, তার গর্ভে পাঁচটি নবজাতক রয়েছে। তাদের ঢাকায় এসে চিকিৎসকের পরামর্শ নিতে বলেন। সে জন্য আজ (বৃহস্পতিবার) সকালে তারা ঢাকায় আসার জন্য পূর্বপরিকল্পনা করেন। তবে ভোরে প্রচণ্ড ব্যথা শুরু হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

তার স্বামী মামুন জানান, রাস্তায় গাড়িতে অবস্থার অবনতি হতে থাকে। এরপর সকাল ৮টার দিকে ঢাকা মেডিকেলে পৌঁছার পর চিকিৎসকরা নরমাল ডেলিভারি করান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD