শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




যাদুকাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, দুটি ড্রেজার মেশিন জব্দ

370132027 859542288763527 8590361843121857356 n - BD Sylhet News




সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে ২টি ড্রেজার মেশিন জব্দ শেষে আগুনে ভষ্মিভূত করে দিলেন ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে যাদুকাটা নদীর তীর কেটে অবাধে বালু উত্তোলন করে আসছে প্রভাবশালী একটি চক্র। এমন খবর পেয়ে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান রনি ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

এসময় দিন-দুপুরে অবাধে নদীর তীর কেটে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন জব্দ করেন। পরে স্থানীয়দের উপস্থিতিতে অবৈধ এসব ড্রেজার মেশিন আগুনে ভষ্মিভূত করা হয়।

বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক মো. আসাদুজ্জামান রনি জানান, সুনামগঞ্জের সীমান্ত নদী যাদুকাটা হচ্ছে সরকারের রাজস্ব আদায়ের অন্যতম মাধ্যম। সেই নদীতে বে-আইনিভাবে কোনো অপতৎপরতা হতে দেবে না উপজেলা প্রশাসন। প্রশাসনের এই চৌকস কর্মকর্তা আরও বলেন, অপরাধীরা যতই ক্ষমতাধর হোক না কেন তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে বদ্ধপরিকর তাহিরপুর উপজেলা প্রশাসন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD