রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




যে কাজ করলে সঙ্গী প্রতিদিনই প্রেমে পড়বে

cuppel 700x390 1 - BD Sylhet News




লাইফস্টাইল ডেস্ক : প্রেমে পড়া সহজ হলেও মনেরমতো সঙ্গী পাওয়া কিন্তু কঠিন। প্রেমের সম্পর্ক গড়ে ওঠার প্রথমদিকে সম্পর্ক বেশ ভালোই থাকে, তবে নানা কারণে ধীরে ধীরে সঙ্গীর প্রতি আগ্রহ কমে অনেকেরই। এর ফলে বাড়তে থাকে দূরত্ব। এরপর ঘটে বিচ্ছেদ।

এক্ষেত্রে দুজনেরই উচিত একে অন্যের সঙ্গে খোলাখুলি কথা বলা ও ব্যক্তিগত সময় বাড়ানো। জেনে নিন কোন কোন কাজে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়বেন-

নিজেদের জন্য আলাদা সময় রাখুন প্রতিদিন
বেশিরভাগ দম্পতিদের মধ্যেই অশান্তি কিংবা দুরত্বে সৃষ্টি হয় মূলত একে অন্যকে সময় না দেওয়ার কারণে। বর্তমানে সবাই কর্মব্যস্ত সময় কাটান, এ কথা সত্যিই। তবে দিনশেষে অবশ্যই সঙ্গীকে সময় দিতে হবে।

তাহলে সম্পর্ক ভালো থাকবে, এমনকি নিজেদের মধ্যকার বোঝাপোড়াও বাড়বে। মনে রাখবেন, আপনার বিপদে-আপদে এমনকি জীবনের সব ক্ষেত্রেই কিন্তু পাশে থাকবেন সঙ্গী। তাই তাকে খুশি রাখুন ও সময় দিন।

বিভিন্ন কাজে সঙ্গী সমর্থন করুন
সঙ্গীর প্রতি আপনি যতটা সহজ-সরল ও সৎ হবেন, দেখবেন তিনি আপনাকে ততটাই ভালোবাসবেন। আপনার বিশেষ গুণের কারণে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়তে বাধ্য হবে। তার প্রতিটি কাজে সমর্থন করুন। তার পাশে থাকুন ও সাহস দিন বিভিন্ন পরিস্থিতিতে।

সমস্যা দ্রুত সমাধান করুন
প্রতিটি সম্পর্কের মধ্যে উত্থান-পতন থাকে। তাই বলে অশান্তি কিংবা ঝগড়ার কারণে একে অন্যের সঙ্গে কখনো রাগ করে দুরত্ব বাড়াবেন না। এতে সম্পর্ক আরও খারাপ হতে থাকে।

যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের মধ্যকার ভুল বোঝাবুঝির অবসান ঘটান। দেখবেন সম্পর্ক আবারও প্রাণ ফিরে পাবে ও একে অন্যের প্রতি আরও ভালোবাসা বোধ করবেন।

সব কাজ ভাগ করে নিন
সংসারে একে অন্যকে সাহায্য করা সব দম্পতিদেরই উচিত। এক্ষেত্রে সঙ্গীকে সময়ও দেওয়া যায় আবার দু’জনে মিলে কাজ ভাগাভাগি করে তা দ্রুত সম্পন্নও হয়। সঙ্গীকে বিভিন্ন কাজে সহযোগিতা করলে আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

সঙ্গীর প্রশংসা করুন
বিভিন্ন কাজে সঙ্গীর প্রশংসা করুন। এতে সঙ্গী আপনার প্রেমে পড়বেন নতুনভাবে। অনেকেই সঙ্গীর প্রশংসা মনে মনে করলেও মুখে উচ্চারণ করেন না। আপনার মনে হতে পারে, দাম্পত্যে এটি কোনোভাবে প্রভাব ফেলবে না।

তবে মনে রাখবেন, সঙ্গীর প্রশংসা করলে আপনি তার কাছে ছোট হয়ে যাবেন না বরং তিনি খুশি হবে আপনার প্রতি। এমনকি আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।সূত্র: বোল্ডস্কাই

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD