শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে বেসরকারি কর্মচারীদের মানববন্ধন

387536517 1756569038134216 776002597456780347 n - BD Sylhet News




চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট সরকারী কলেজে কর্মরত কলেজের বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করে মানববন্ধন করেছে চুনারুঘাট সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন কলেজ শাখা। সোমবার (৯ অক্টোবর) বেলা ১১ টার দিকে সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ানের উদ্যেগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে চুনারুঘাট সরকারি কলেজ ক্যাম্পাস থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়কমোড় প্রদক্ষিণ করে কলেজের সামনে এসে শেষ হয়।

কর্মবিরতিতে চুনারুঘাট সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের শাখার ইউনিটের সভাপতি বাবু লাল রবি দাশ জানান, আমরা সরকারি কলেজের বেসরকারি কর্মচারীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি এবং আমরা কলেজের নামমাত্র বেতনে চাকরি করে আসছি। তাই আমাদের দাবি চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের।

এসময় উপস্থিত ছিলেন সরকারি কলেজে বেসরকারি কর্মচারী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মো: ফারুক মিয়া, সহসভাপতি কম্পিউটার অপারেটর শেফুল আক্তার, সাংগঠনিক সম্পাদক মো: নুরুল ইসলাম, অর্থ সম্পাদক রুবেল মিয়া, প্রচার সম্পাদক উসমান গনি, হুসেন আলী, শাহআলম, আয়া কল্পনা রাণী কর, মাশহুদা,শারমিন আক্তার, রাহেলা আক্তার ও কলেজের ৩য়-৪র্থ শ্রেণী সরকারি কলেজের বেসরকারি কর্মচারী সহ অনেকেই উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা বিগত কয়েকবছর ধরে নিয়োগপ্রাপ্ত হয়েও তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে কর্মরত আছি। আমাদের মাসিক বেতন ৩০০০ হাজার থেকে ৭০০০ টাকা। এই অল্প বেতনে আমরা পরিবার-পরিজন নিয়ে খুবই কষ্টে জীবন যাপন করছি। তারা আরও জানায়, চাকরি স্থায়ীকরণের বিষয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হলেও সরকারি পর্যায়ে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় নি। বর্তমানে সাধারণ কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের রাজস্বখাতে স্থানান্তর করা ও চাকরি নিয়মিত করনের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন ভাতাদি প্রদান করার দাবি জানান। আর এই চাকরি স্থায়ীকরণ যতদিন না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD