রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




স্মার্ট বাংলাদেশ গঠনে ইমাম খতীবগণ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেন: পুলিশ সুপার

7774 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : সিলেট জেলা পুলিশ সুপার আবদুল্লা আল মামুন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে মসজিদের ইমাম খতীবগণ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেন। তিনি আরো বলেন, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, মাদকমুক্ত সমাজ বিনির্মাণ ও গুজব প্রতিরোধে ইমামদের বিশেষ ভূমিকা পালনের সুযোগ রয়েছে। ইসলাম ও বিজ্ঞানের যোগসূত্রের সঠিক ব্যাখ্যা উপস্থাপনের মাধ্যমে ইমাম সমাজ ধর্মান্ধতাকে রুখে দিতে পারেন। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে স্মার্ট সমাজ গঠনে জনসচেতনতা সৃষ্টিতে ইমাম সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি শনিবার (৭ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২৩–২৬ উপলক্ষে সিলেটের একটি অভিজাত হোটেল নির্ভানা ইন এ আয়োজিত এক ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মাওলানা জালাল উদ্দীন ভুঁইয়ার পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা শাহ মোহাম্মদ নজরুল ইসলাম। তিনি বলেন, মসজিদের ইমাম মুয়াজ্জিনদের জন্য মসজিদ ব্যবস্হাপনা নীতিমালা ও সারভ্সি রোলস প্রণয়ন করা অতীব প্রয়োজন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দীন খান, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল প্রফেসর মাওলানা মাহমুদুল হাসান, শাহজালাল ডি ওয়াই কামিল মাদরাসার উপাধক্ষ মাওলানা মুফতী কুতবুল আলম,মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল রহ মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইদরিস আহমদ, জেলা বারের সিনিয়র আইনজীবি এডভোকেট মোহাম্মদ আলী, আর্ক রিয়েল স্টেট এর এম ডি মাওলানা দিলওয়ার হোসাইন, সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি, বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে দেড় শতাধিক ইমামের গোপন ব্যালটে প্রদত্ত মতামতের ভিত্তিতে ২০২৩- ২০২৬ সেশনের জন্য মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিনকে সভাপতি ও মাওলানা জালাল উদ্দীন ভুঁইয়াকে সেক্রেটারি করে ৪১ সদস্যবিশিষ্ট নির্বাহী পরিষদ গঠন করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD