রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




সিলেটে বাসা বাড়িতে পানি, মানুষের দুর্ভোগ চরমে

Screenshot 20231007 100531 Facebook 1 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক::- সিলেটে তিন দিন থেকে বিরতিহীন ভাবে বৃষ্টি ঝরছে। যার ফলে নগরীর বাসাবাড়িতে পানি উঠে গেছে। নির্ঘুম রাত কাটিয়েছেন নগরবাসী। বাসার সামনে রাখা গাড়ি এবং মোটর সাইকেলে বৃষ্টির পানি ঢুকে নষ্ট হয়ে গেছে। অনেকের ব্যবসা প্রতিষ্ঠানেও পানি ঢুকে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টি এখনও অব্যাহত আছে।
ভোর ৫টার দিকে নিজ এলাকায় জলাবদ্ধতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। তাঁর নিজের বাসাও জলমগ্ন। ভিডিওতে দেখা যায়- ফরহাদ চৌধুরীর বাসার নিচ তলায় পানি থৈ থৈ করছে। আসবাবপত্র অর্ধেক ডুবে আছে পানিতে। নিজ পরিবার এবং এলাকার মানুষের ভোগান্তির কথা তুলে ধরে তিনি লাইভে।

অনুসন্ধানে জানা যায় শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা, কাজলশাহ, শাহজালাল উপশহর, দরগামহল্লা, কালীঘাট, বাগবাড়ি, কানিশাইল, লামাপাড়া, লালা দিঘিরপাড়, মাছুদিঘিরপাড়, বাদামবাগিছা, শাহপরাণ, কুয়ারপাড় উপশহর, সোবহানীঘাট, যতরপুর, শিবগঞ্জ, মাছিমপুর, কামালগড় ও দক্ষিণ সুরমার পিরোজপুরসহ সিলেট নগরের অর্ধেকেরও বেশি এলাকার রাস্তাঘাট তলিয়ে বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেছে।

এছাড়া দক্ষিণ সুরমার পিরোজপুর, নগরের তালতলা, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেও পানি ঢুকেছে। এইসব এলাকার বাসিন্দারা জানান, পানি ঢুকে ঘরের আসবাবপত্রসহ বেশ কিছু জিনিসপত্র নষ্ট হয়েছে। উপশহর এলাকার অনেক বাসার নিচ তলায় ঢুকে পড়েছে।

মিরাবাজার থেকে সাংবাদিক জাবেদ আহমদ বলেন- নগরীর অধিকাংশ বাসায় পানি ঢুকে পড়েছে। ফলে বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েছেন। এইসব মানুষদের শুকনো খাবার এবং বিশুদ্ধ পানির খুবই প্রয়োজন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD