শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




বিবাহিত জীবনে অসুখী হয়েও কেন একসঙ্গে থাকেন?

2 12 p 20221014112729 - BD Sylhet News




লাইফস্টাইল ডেস্ক :
দাম্পত্য কলহ কমবেশি সব সংসারেই হয়। তবে অতিরিক্ত অশান্তি ও মনোমালিন্য সংসার ভাঙনের কারণ হতে পারে। যদিও অনেকের ক্ষেত্রে কাগজ কলমে বিচ্ছেদ না ঘটলেও মনে মনে ঠিকই দম্পতিরা একে অন্যের থেকে দূরে চলে যান।

এমন অবস্থায় অনেক দম্পতিই বিবাহিত জীবনে অসুখী হওয়ার পরও একসঙ্গে বসবাস করার সিদ্ধান্ত নেন পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের কথা চিন্তা করে। যদিও এর পেছনে আছে বেশ কয়েকটি কারণ, চলুন তবে জেনে নেওয়া যাক-

সন্তানদের দিকে তাকিয়ে
সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে অনেক দম্পতিই অসুখী সম্পর্কই টেনে নিয়ে যান। সন্তাদের জন্য বাবা-মার বিচ্ছেদ হতে পারে মর্মান্তিক, এতে শিশুর মানসিক বিকাশ বাধাগ্রস্ত হতে পারে।

এমনকি অনেক শিশুরা মানসিকভাবে বিপর্যস্ত হয়েও পড়ে। এ কারণে শুধু সন্তানের কথা ভেবে অসুখী সম্পর্কে থেকে একসঙ্গে জীবন কাটান অনেক দম্পতি।

একা থাকতে ভয় পাওয়ায়
বিয়ের পরে কমবেশি সব দম্পতিই একে অন্যের উপর মানসিকভাবে নির্ভর হয়ে পড়েন। একসঙ্গে থাকার কারণে মায়া ও ভালোবাসাও বাড়তে থাকে।

এমন অবস্থায় বিাবাহবিচ্ছেদ দুজনের মধ্যে একাকিত্ব ডেকে আনে, ফলে অনেকেই একা থাকার কষ্ট মেনে নিতে পারেন না। ফলে অসুখী থাকলেও দুজনে একসঙ্গে থাকার সিদ্ধান্ত নেন ও বছরের পর বছর এভাবেই দিন কাটান।

সামাজিক বিব্রত বা লজ্জা এড়াতে
কিছু মানুষ একে অপরের থেকে নিজেদের আলাদা করতে পারে না। কে কী বলবে এই ভেবে তারা বাইরের মানুষের সামনে নিজেদেরকে সুখী দম্পতি হিসেবে পরিচয় করিয়ে দেন।

তারা ভয় পায় যে অন্যরা তাদের বিবাহবিচ্ছেদের বিষয়ে কথা বলবে। ফলে অন্যদের কাছে ভালো থাকার জন্য হলেও অনেকে আছেন যারা অসুখী বিবাহে থাকতেই পছন্দ করে।

জীবনধারা বা অভ্যাসগত কারণে
কিছু মানুষ তাদের জীবনধারা বা অভ্যাসগত কারণে অসুখী সম্পর্কেও খুশিবোধ করেন। সঙ্গীর উপস্থিতি যত কঠিন বা ভয়ংকর হোক না কেন, তারা অসুখী বিবাহে থাকতে পছন্দ করে।সূত্র: ডেমিক ব্লগ

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD