সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




বাংলাদেশের সাফজয়ী কোচ জর্জ কোটান আর নেই

jorge samakal 651588a93b6f5 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঢাকা আবাহনী লিমিটেডের সাবেক প্রধান কোচ জর্জ কোটান আর বেঁচে নেই। ৭৬ বছর বয়সে গত ২৫ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন হাঙ্গেরিয়ান বংশোদ্ভুত এই অস্ট্রিয়ান কোচ।

হাঙ্গেরি ফুটবল ফেডারেশনের প্রেস অফিসার জর্জো জাবো সংবাদমাধ্যমকে কোটানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ৬ অক্টোবর বুদাপেস্টে কোটানের অন্ত্যেষ্টিক্রিয়া হবে।

লাল-সবুজের জার্সিধারীদের দায়িত্ব নিতে ২০০০ সালে প্রথমবার ঢাকায় আসেন হাঙ্গেরিয়ান জর্জ কোটান। তার কোচিংয়ে ২০০৩ সালে প্রথম ও একমাত্র সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশের ফুটবলের সঙ্গে জর্জ কোটানের সম্পর্কটা বেশ নিবিড়। ২০০৩ সালে বাংলাদেশক দলকে সাফ জিতিয়ে সেই বছর জাতীয় দলের দায়িত্ব ছেড়ে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের দায়িত্ব নেন। দায়িত্ব পেয়েই ক্লাবকে ফেডারেশন কাপের শিরোপা জেতান হাঙ্গেরিয়ান-অস্ট্রিয়ান এই কোচ। ২০০৯-১০ সালে পাকিস্তান ফুটবল দলেরও দায়িত্ব পান কোটান।

২০১৪ সালে আবারও বাংলাদেশে ফেরেন জর্জ কোটান। ঢাকায় ফিরে আসেন আবাহনীর দায়িত্ব নিয়ে। কিছুদিন ধাকার পর চলে যান নিজ দেশে। স্ত্রীকে সঙ্গে নিয়ে আবারও ঢাকায় এসে ২০১৬ পর্যন্ত আবাহনীর দায়িত্ব পালন করেন। বাংলাদেশকে সব সময়ই নিজের ‘সেকেন্ড হোম’ আখ্যা দিতেন তিনি। জানা গেছে, কোটান বেশকিছু দিন ধরেই অসুস্থ ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD