শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




বাংলাদেশের সাফজয়ী কোচ জর্জ কোটান আর নেই

jorge samakal 651588a93b6f5 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঢাকা আবাহনী লিমিটেডের সাবেক প্রধান কোচ জর্জ কোটান আর বেঁচে নেই। ৭৬ বছর বয়সে গত ২৫ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন হাঙ্গেরিয়ান বংশোদ্ভুত এই অস্ট্রিয়ান কোচ।

হাঙ্গেরি ফুটবল ফেডারেশনের প্রেস অফিসার জর্জো জাবো সংবাদমাধ্যমকে কোটানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ৬ অক্টোবর বুদাপেস্টে কোটানের অন্ত্যেষ্টিক্রিয়া হবে।

লাল-সবুজের জার্সিধারীদের দায়িত্ব নিতে ২০০০ সালে প্রথমবার ঢাকায় আসেন হাঙ্গেরিয়ান জর্জ কোটান। তার কোচিংয়ে ২০০৩ সালে প্রথম ও একমাত্র সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশের ফুটবলের সঙ্গে জর্জ কোটানের সম্পর্কটা বেশ নিবিড়। ২০০৩ সালে বাংলাদেশক দলকে সাফ জিতিয়ে সেই বছর জাতীয় দলের দায়িত্ব ছেড়ে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের দায়িত্ব নেন। দায়িত্ব পেয়েই ক্লাবকে ফেডারেশন কাপের শিরোপা জেতান হাঙ্গেরিয়ান-অস্ট্রিয়ান এই কোচ। ২০০৯-১০ সালে পাকিস্তান ফুটবল দলেরও দায়িত্ব পান কোটান।

২০১৪ সালে আবারও বাংলাদেশে ফেরেন জর্জ কোটান। ঢাকায় ফিরে আসেন আবাহনীর দায়িত্ব নিয়ে। কিছুদিন ধাকার পর চলে যান নিজ দেশে। স্ত্রীকে সঙ্গে নিয়ে আবারও ঢাকায় এসে ২০১৬ পর্যন্ত আবাহনীর দায়িত্ব পালন করেন। বাংলাদেশকে সব সময়ই নিজের ‘সেকেন্ড হোম’ আখ্যা দিতেন তিনি। জানা গেছে, কোটান বেশকিছু দিন ধরেই অসুস্থ ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD