মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




প্রধানমন্ত্রীর সময়পোযোগী নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংসিত: সিকৃবি উপাচার্য

379974627 306431665331587 2231762055006089532 n - BD Sylhet News




সিকৃবি প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভুঁঞা বলেন, বাংলাদেশে এখন উন্নয়নের তালিকা গুনে শেষ করা যাবে না। প্রধানমন্ত্রীর কল্যাণে পদ্মা সেতু, মেট্রোরেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু টানেল, ফ্লাইওভার নির্মাণ করা সম্ভব হয়েছে। তার সময়োপযোগী নেতৃত্ব দেশের গন্ডি পেরিয়ে প্রশংসিত হচ্ছে বিশ্ব দরবারে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

উপাচার্য বলেন, স্বাধীনতার পর থেকে এই পর্যন্ত অনেক সরকার প্রধান গেছে কিন্তু বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগ নেত্রী শেখ হাসিনার মতো যুগান্তকারী পদক্ষেপ কেউ নিতে পারেনি। বাংলাদেশের সব অগ্রগতি, মধ্যম আয়ের দেশে পরিণত হওয়া সব কিছু শেখ হাসিনার কল্যাণে হয়েছে। এছাড়াও তিনি শুধুমাত্র মানবিকতার কারণে রোহিঙ্গাদের দেশে আশ্রয়, ভারতের সঙ্গে ছিট মহল সমস্যা নিরসন করতে সক্ষম হয়েছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল এগারোটায় প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে সিকৃবির জাতীয় দিবস উদযাপন কমিটি আয়োজিত শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে প্রথমে শান্তির পায়রা মুক্ত করা ও পরে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভুঁঞা। কেক কাটা শেষে উপস্থিত সকলের মাঝে মিস্টি বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

সিকৃবির জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, সিকৃবি ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ ছাত্ররা এসময় উপস্থিত ছিলেন।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. শহিদুল ইসলাম বলেন, ২০০৯ সালের পর থেকে উন্নয়নের যে অগ্রযাত্রা, উন্নয়নের যে মহাসড়কে অবস্থান করছি এই ধারাবাহিক কথা রাখতে হলে এই সরকারের ধারাবাহিকতা অবশ্য বজায় রাখতে হবে । বর্তমান সরকারের বিরুদ্ধে দেশি ও বিদেশী কিছু চক্র উঠে পড়ে লেগেছে। আমরা যদি আমাদের প্রজন্মকে একটা সুন্দর দেশ উপহার দিতে বা আমাদের উন্নয়নকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই তবে আগামী ২৪ এর নির্বাচনে একত্রিত হয়ে কাজ করে যেতে হবে।

এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বাদ জোহর সিকৃবির কেন্দ্রীয় মসজিদে দোয়া ও স্থানীয় মন্দিরে প্রার্থনা করা হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বর্তমান আওয়ামী লীগের সভানেত্রী।রাজনীতি ছাড়াও শিল্প সংস্কৃতি ও সাহিত্য অন্তপ্রাণ শেখ হাসিনা লেখালেখিও করেন। তার লেখা এবং সম্পাদিত গ্রন্থের সংখ্যা ৩০টিরও বেশি। প্রকাশিত অন্যতম বইগুলো হচ্ছে- শেখ মুজিব আমার পিতা, সাদা কালো, ওরা টোকাই কেন, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম, দারিদ্র্য দূরীকরণ, আমাদের ছোট রাসেল সোনা, আমার স্বপ্ন আমার সংগ্রাম, সামরিকতন্ত্র বনাম গণতন্ত্র, আর্ন্তজাতিক সর্ম্পক উন্নয়ন, বিপন্ন গণতন্ত্র, সহে না মানবতার অবমাননা, আমরা জনগণের কথা বলতে এসেছি, সবুজ মাঠ পেরিয়ে ইত্যাদি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD