রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




উদ্যোক্তাদের জন্য দুবাইতে ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে”গ্রো ইয়োর বিজনেস ইন দুবাই” ওয়ার্কশপ

IMG 20230924 WA0005 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অফ বাংলাদেশ কর্তৃক আয়োজিত শুধুমাত্র তাদের নিবন্ধিত মেম্বারগন যারা দুবাই এ তাদের প্রোডাক্টস বা সার্ভিস সম্প্রসারণ করতে চায়, তাদের মধ্যে বাছাইকৃত প্রায় ৬০ উদ্যোক্তাদের নিয়ে গুলশানে এক ওয়ার্কশপের আয়োজন করে। ওয়ার্কশপটি পরিচালনা করেন পেন্টাগন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট অনতু করিম।

দুবাই একটি বৈশ্বিক বাণিজ্য কেন্দ্র এবং বিশ্বের বিভিন্ন দেশ থেকে উদ্যোক্তাদের জন্য একটি আকর্ষণীয় স্থান। বাংলাদেশি উদ্যোক্তাদের জন্যও দুবাইতে ব্যবসা করার অনেক সম্ভাবনা রয়েছে। অন্ত করিম বলেন বাংলাদেশে অনেক মেধাবী উদ্যোক্তা আছে তারা চাইলেই নিজেদের পণ্য বা সার্ভিস দুবাইয়ের মাধ্যমে আন্তর্জাতিকভাবে এক্সপোর্ট করতে পারে। কিন্তু কিছু অসাধু ব্যক্তির কারণে অনেকেই দুবাইতে বিজনেস করতে যে প্রতারণার শিকার হয়- সেই লক্ষ্যেই আমাদের এই ওয়ার্কশপ।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের রেজিস্টার্ড মেম্বাররা যাতে সেই ধরনের প্রতারণার শিকার না হয় বা আগে থেকে সকল ইনফরমেশন নিয়ে সিধান্ত নিতে পারে সেই ব্যাপারে এই ওয়ার্কশপের আয়োজন করা হয়। ওয়ার্কশপে আলোচনা করা বিষয়গুলো:
◾দুবাইতে ব্যবসার সুযোগ ও সম্ভাবনা
◾দুবাইয়ের ব্যবসায়িক পরিবেশ
◾দুবাইতে ব্যবসা শুরু করার পদ্ধতি
◾দুবাইতে ব্যবসা পরিচালনার নীতিমালা
◾দুবাইতে ব্যবসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র
◾দুবাইতে ব্যবসায়িক প্রতারণার হাত থেকে রক্ষা

অনুষ্ঠানের প্রধান অতিথি অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের ফাউন্ডার মোহাম্মদ শাহরিয়ার খান বলেন আমাদের উদ্যোক্তারা যাতে বিভিন্ন দেশে তাদের ব্যবসাকে সম্প্রসারিত করতে পারে সেই উপলক্ষে শুধুমাত্র দুবাই নয়, থাইল্যান্ড মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারত সহ বিভিন্ন দেশের বিজনেসের জন্য অন্ট্রাপ্রেনিওরস ইন্টারন্যাশনাল বিজনেস ডেস্ক নামে একটি সার্ভিস অচিরেই শুরু করতে যাচ্ছে।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের ইসি কমিটির সভাপতি ড. মোহাম্মদ শাহ আলম চৌধুরি বলেন, আমাদের আমাদের নিবন্ধিত উদ্যোক্তাদের জন্য প্রতি মাসে তাদের স্কিল ডেভেলপমেন্টের জন্য কোন না কোন ট্রেনিং থাকবে আমাদের উদ্যোক্তারা অচিরেই বাংলাদেশসহ বিশ্বের মানচিত্রে নিজেদের একটি অবস্থান তৈরি করতে পারে।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের ইসি কমিটির সাধারণ সম্পাদক বলেন, আমরা আমাদের উদ্যোক্তাদের জন্য একটি শক্তিশালী প্রশিক্ষণ প্রোগ্রাম তৈরি করতে চাই। এই প্রোগ্রামটি তাদের ব্যবসায়িক দক্ষতা এবং জ্ঞান উন্নত করতে সাহায্য করবে। তিনি বলেন, “আমরা বিশ্বাস করি যে এই প্রশিক্ষণ আমাদের উদ্যোক্তাদেরকে তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের দপ্তর সম্পাদক বলেন অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের এই উদ্যোগটি বাংলাদেশী উদ্যোক্তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই প্রশিক্ষণের মাধ্যমে, উদ্যোক্তারা তাদের ব্যবসা উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নিয়ে দক্ষতা উন্নত করতে পারবে এবং তাদের ব্যবসায়িক সম্ভাবনা বৃদ্ধি করতে পারবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক আরেফিন দিপু, জনসংযোগ সম্পাদক রাবেয়া খাতুন লাকি , ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি অরুপা দত্ত, ওমেন্স এমপ্লয়মেন্ট সেক্রেটারি, পরিচালক খাইরুল আলম লিমন ছাড়াও ক্লাবের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের মেম্বাররা এই ধরনের ব্যতিক্রমধর্মী একটি ওয়ার্কশপ জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই ধরনের আরো বেশি বেশি ওয়ার্কশপ পেতে তারা এ ক্লাব অনুরোধ করেন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অরুপা দত্ত বলেন, আজকের এর ওয়ার্কশপ থেকে যারা আসলেই দুবাইয়ে তাদের বিজনেস কে প্রসার করতে চান তাদেরকে নিয়ে এই বছরের শেষে একটি দুবাই বিজনেস ভ্রমণ করার পরিকল্পনা অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের পক্ষ থেকে রয়েছে। যারা আগ্রহী তাদেরকে নিয়ে খুব শীঘ্রই আবার একটি দিনব্যাপী প্রশিক্ষণকর্মশালা করা হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD