শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




প্যারিসের প্রথম স্থায়ী শহীদ মিনার উদ্ধোধন ৮ অক্টোবর

Untitled 8 copy 3 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক :
ফ্রান্সের রাজধানী প্যারিসে নির্মিত প্রথম স্থায়ী শহীদ মিনার আগামী ৮ অক্টোবর উদ্বোধন হতে যাচ্ছে। ফলে আগামী ২০২৪ সালের ২১ ফেব্রুয়ারিতে স্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারবে প্রবাসী বাংলাদেশিরা।

এর আগে প্যারিসের আইফেল টাওয়ারের পাদদেশে অস্থায়ী শহীদ মিনার তৈরি করে ফুল দিয়ে শ্রদ্ধা জানাত ফ্রান্স প্রবাসী বাংলাদেশিরা। গতকাল শুক্রবার প্যারিসে আয়েবা সদর দপ্তরেএক সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন উদ্যোক্তারা।

প্যারিসের বিখ্যাত সেন্ট ডেনিস ইউনিভার্সিটির বার্নার্ড মারি স্কয়ারে বাংলাদেশে কেন্দ্রীয় শহিদ মিনারের আদলে নির্মিত হয়েছে প্যারিসের প্রথম স্থায়ী শহীদ মিনার। এতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো। ইতিমধ্যে প্রশাসনিক কার্যকলাপ, নকশা অনুমোদন ও স্মৃতিস্তম্ভের কাজ শতভাগ শেষ হয়েছে। এর নির্মাণে খরচ হয়েছে প্রায় ৮০ হাজার ইউরো। যার সিংহভাগ অর্থায়ন করেছেন আয়েবার মহাসচিব ও শহীদ মিনার বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কাজী এনায়েত উল্লাহ।

এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন শহীদ মিনার বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কাজী এনায়েত উল্লাহ, মূল উদ্যোক্তা স্বরুপ সদিউল, অর্থ সমন্বয়ক টিএম রেজা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একুশে উদযাপন পরিষদের আহ্বায়ক সুব্রত ভট্টাচার্য শুভ, সালে আহমদ চৌধুরী, এমদাদুল হক স্বপনসহ প্যারিসে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে তারা জানান, বিশ্বের অন্যতম সাংস্কৃতিক কেন্দ্র প্যারিসের বুকে বাংলা ভাষা ও সংস্কৃতির নিদর্শন হয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে এই শহীদ মিনার। পরবর্তী প্রজন্মসহ বিদেশিরা যেখান থেকে জানাতে পারবে বাংলা ভাষার গৌরবময় ইতিহাস। পাশাপাশি এই স্থায়ী শহীদ মিনারটি বাংলাদেশকে নিয়ে যাবে অন্য উচ্চতায়। এর আগে ফ্রান্সের তুলুজ শহরে প্রথম স্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD