শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




আরটিএম-একেটিইউ ফিল্ম ফেস্টিভ্যাল জমজমাট আয়োজনের মাধ্যমে সমাপ্ত

IMG 20230912 WA0025 - BD Sylhet News




বিডি সিলেট :: সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে, বহুল প্রত্যাশিত আরটিএম-একেটিইউ ফিল্ম ফেস্টিভ্যাল সফল ভাবে সমাপ্ত হয়েছে। উৎসবে মনোমুগ্ধকর চলচ্চিত্র, পারফরম্যান্স এবং প্রতিভাবান ব্যক্তিদের উপস্থিতি ছিল। অতিথি, অভিনয়শিল্পী এবং চলচ্চিত্রের একটি দুর্দান্ত লাইনআপের সাথে, এই বছরের উত্সবটি পালিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার রিফাতুল হোসেন রিপন, ইংরেজি ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান নুসরাত রিকজা, ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান শান্তা ইয়াসমিন, এমএড প্রোগ্রামের প্রধান ড. মো: জাকারিয়া হাবিব, বিশেষ অতিথি RTMI-HRDC এর পরিচালক ড. এস.এম. ফরিদুল ইসলাম লতিফী এবং অনুষ্ঠানের সভাপতি ছাত্র কল্যাণ উপদেষ্টা মাজেদ আহমেদ।

প্রধান অতিথি আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ প্রফেসর মমতাজ শামীমের উপস্থিতিতে এবং বক্তব্যে অনুষ্ঠানের সূচনা হয়।

উৎসবের অন্যতম আকর্ষণ ছিল বাংলাদেশের মহান স্থপতি শেখ মুজিবুর রহমান- এর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত অ্যানিমেশন চলচ্চিত্র “মুজিব ভাই” । ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একজন ছাত্র হিসেবে কীভাবে মুজিব একজন নেতা হয়ে ওঠেন, জনমানুষের হৃদয়ে জায়গা করে নেন, রাজনৈতিকভাবে সফল হয়ে উঠলেন এবং বাংলাদেশের রূপকার হলেন। কীভাবে হয়ে উঠলেন সকলের মুজিব ভাই; এসকল বিষয়বস্তু হচ্ছে এই চলচ্চিত্রটির বিষয়। উৎসবে সাম্প্রতিক সময়ের সমস্যা নিয়ে আরটিএম-একেটিইউ কালচারাল ক্লাব এর বিহঙ্গ থিয়েটার নাটিকা প্রদর্শন করে যাতে শিক্ষার্থীরা তাদের অভিনয় দিয়ে শ্রোতাদের মুগ্ধ করে রাখে।

অভিনয়ে ছিলো প্রীতম দাস (পরিচালক), সালমান আহমেদ জয়নাল, ফারজানা আফরিন জেসি, ফাহমিদ আহমেদ আরাফ, কস্টিউম ডিজাইন রাকিবুল আলম সাবাব এবং হাফসা আক্তার লিজা। অনুষ্ঠানে দলগত গান সুরেলা কণ্ঠে পরিবেশন করে দর্শকদের বিমোহিত করে রকিবুল আলম সাবাব, প্রীতম দাস, দিবা সিনহা, হাফসা আক্তার লিজা এবং শ্রুতি সরকার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আরটিএম-একেটিইউ এর প্রথম ব্যাচের শিক্ষার্থী শেখ মোঃ আনোয়ার হোসেন মিজান এবং তুলি আক্তার।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, আরটিএম-একেটিইউ কালচারাল ক্লাবের উপদেষ্টা এবং সি এস ই ডিপার্টমেন্টের লেকচারার রাশা ইফাত হেলমি।

তথ্যচিত্র ছাড়াও, একটি বিনোদনমূলক চলচ্চিত্র দর্শকদের আনন্দিত করেছে, হাসি এবং বিনোদনের একটি নিখুঁত মিশ্রণ প্রদান করে আরটিএম-একেটিইউ ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD