রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




১৪৩ দেশের মধ্যে মোবাইল ইন্টারনেট স্পিডে বাংলাদেশের অবস্থান ১২০তম

Untitled 18 copy 2 - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : ইন্টারনেট গতি মাপার আন্তর্জাতিক প্রতিষ্ঠান ওকলা জানিয়েছে, বাংলাদেশে ইন্টারনেট স্পিডে অবনতি হয়েছে। বিশ্বের ১৪৩ দেশের মধ্যে মোবাইল ইন্টারনেটের গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম। গত জুনে বাংলাদেশের অবস্থান ছিল এক ধাপ উপরে, ১১৯তম। আর ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেটের গতিতে জুলাইয়ে ১৮২ দেশ ও অঞ্চলের মধ্যে বাংলাদেশের অবস্থান ১০৬তম।

মোবাইল ও ফিক্সড ব্রডব্যান্ড উভয় শ্রেণিতেই জুন মাসের তুলনায় জুলাই মাসে এক ধাপ অবনতি হয়েছে। বুধবার (৩০ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা, ব্যবহারযোগ্যতা নির্ণয় ও বিশ্নেষণের জন্য বিশ্বব্যাপী পরিচিত প্রতিষ্ঠানটির প্রতিবেদনে আরও বলা হয়, জুলাইয়ে মোবাইল ইন্টারনেটে বাংলাদেশের গড় ডাউনলোড স্পিড ছিল প্রতি সেকেন্ডে ১৭ দশমিক ১৮ মেগাবিটস (এমবিপিএস)। গড় আপলোড স্পিড ছিল ৮ দশমিক ৯৯ এমবিপিএস।

পাশাপাশি একই মাসে ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেটে গড় ডাউনলোড স্পিড ছিল ৩৭ দশমিক ৯২ এমবিপিএস আর আপলোড স্পিড ছিল ৩৯ দশমিক ২১ এমবিপিএস।

কোনো দেশে মোবাইল ও ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেটের গতি নির্ধারণে ‘স্পিডটেস্ট গ্লোবাল ইনডেক্স’ নামের একটি প্রতিবেদন প্রকাশ করে যুক্তরাষ্ট্রভিত্তিক এই প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD