বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হয়েছেন হবিগঞ্জে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু বিয়ানীবাজারে জাল ভোট দেওয়ার চেষ্টা: আটক ৫, ভোট গ্রহণ স্থগিত হঠাৎ বন্যার ঝুঁকিতে সিলেটসহ যে ৬ জেলা কোম্পানীগঞ্জে ধলাই নদীতে পাথর আনতে গিয়ে যুবক নিখোঁজ ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে সারা দেশে ২১ জনের মৃত্যু সকল বয়সের ভোটারদের পছন্দ আনারস প্রতিকের প্রার্থী স্মরণ সিলেটে শাহজালালের দুই দিনব্যাপী ওরস শুরু ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পৌনে তিন কোটি গ্রাহক বিদ্যুৎ–বিচ্ছিন্ন তাহিরপুরে কুপিয়ে মৃত ভেবে জঙ্গলে ফেল গেল যুবককে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ১১ জনের মৃত্যু সর্বজনীন পেনশন স্কিমে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্তি বাতিলের দাবিতে সিকৃবিতে মানববন্ধন ভারতে শিশু হাসপাতালে আগুনে ৭ নবজাতকের মৃত্যু ভারতে মিলল বাংলাদেশ থেকে পাচার হওয়া ১৬ কেজি স্বর্ণ গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন: রাজেকুজ্জামান রতন




বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক মারা গেছেন

Screenshot 20230823 120942 Gallery - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক::ক্যানসারে আক্রান্ত জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক মারা গেছেন। ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার ক্যান্সারের সঙ্গে বহুদিন যুদ্ধ করছিলেন। ২০১৪ থেকে ২০১৬-এই দুই বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন স্ট্রিক।

জিম্বাবুয়ের প্রথম ও একমাত্র বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ১০০ উইকেট নেওয়া এই পেসার মঙ্গলবার দক্ষিণ আফ্রিকায় মৃত্যুবরণ করেন। সেখানেই তার লিভার এবং কোলন ক্যান্সারের চিকিৎসা চলছিল। শেষ সময়ে তার পাশে ছিল পরিবার এবং কাছের বন্ধুরা। বুধবার সকালে হিথ স্ট্রিকের সাবেক সতীর্থ হেনরি ওলেঙ্গা প্রথম নিশ্চিত করেন তার মৃত্যুর খবর।

হিথের বোলিং সহকর্মী হেনরি ওলঙ্গা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। টুইটারে ওলঙ্গা লিখেছেন, ‘দুঃখজনক খবর যে, হিথ স্ট্রিক চলে গেছেন। রেস্ট ইন পিস কিংবদন্তি। আমাদের তৈরি সেরা অলরাউন্ডার। তোমার সঙ্গে খেলাটা আনন্দের ছিল। আবার দেখা হবে।’

১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত সময় জিম্বাবুয়ে ক্রিকেটের ‘স্বর্ণযুগ’ হিসেবে বিবেচিত হয়। হিথ স্ট্রিক জিম্বাবুয়ের হয়ে ওই সময়ে ৬৫টি টেস্ট ও ১৮৯টি ওয়ানডে খেলেছেন। জিম্বাবুয়ের হয়ে টেস্ট ক্রিকেটে ২১৬ উইকেট এবং ওয়ানডে ক্রিকেটে ২৩৯ উইকেট নিয়ে সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD