বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হয়েছেন হবিগঞ্জে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু বিয়ানীবাজারে জাল ভোট দেওয়ার চেষ্টা: আটক ৫, ভোট গ্রহণ স্থগিত হঠাৎ বন্যার ঝুঁকিতে সিলেটসহ যে ৬ জেলা কোম্পানীগঞ্জে ধলাই নদীতে পাথর আনতে গিয়ে যুবক নিখোঁজ ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে সারা দেশে ২১ জনের মৃত্যু সকল বয়সের ভোটারদের পছন্দ আনারস প্রতিকের প্রার্থী স্মরণ সিলেটে শাহজালালের দুই দিনব্যাপী ওরস শুরু ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পৌনে তিন কোটি গ্রাহক বিদ্যুৎ–বিচ্ছিন্ন তাহিরপুরে কুপিয়ে মৃত ভেবে জঙ্গলে ফেল গেল যুবককে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ১১ জনের মৃত্যু সর্বজনীন পেনশন স্কিমে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্তি বাতিলের দাবিতে সিকৃবিতে মানববন্ধন ভারতে শিশু হাসপাতালে আগুনে ৭ নবজাতকের মৃত্যু ভারতে মিলল বাংলাদেশ থেকে পাচার হওয়া ১৬ কেজি স্বর্ণ গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন: রাজেকুজ্জামান রতন




মাছ পড়ে ট্রান্সফরমারে বিস্ফোরণ, বিদ্যুৎহীন পুরো শহর

1692425980.Untitled 1 copy - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : বৈদ্যুতিক ট্রান্সফরমারের বিস্ফোরণ ঘটে গোটা এলাকায় হয়ে পড়ল বিদ্যুৎহীন। যান্ত্রিক ত্রুটি, শর্টসার্কিট বা কোনো কারণে ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটতেই পারে।

কিন্তু এ বেলায় যে কারণে বিস্ফোরিত হয়েছে তা শুনলে অবাক হবেন যে কেউই।আকাশ থেকে আস্ত এক মাছ পড়েছিল ট্রান্সফরমারে। এরপরই বিকট শব্দে এলাকার বিদ্যুৎ সংযোগ কেটে যায়।

গত ১২ আগস্ট অদ্ভুত এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের সায়ারভিল শহরে। শহরটি নিউইয়র্ক সিটি থেকে প্রায় ৩০ মাইল দক্ষিণে রারিটান নদীর তীরে অবস্থিত।

সায়ারভিল পুলিশ ফেসবুক পোস্টে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

গত ১৬ আগস্ট এ ঘটনা নিয়ে বিস্তারিত প্রতিবেদন করেছে নিউইয়র্ক পোস্ট।

সেখানে বলা হয়েছে, মাছ পড়ে ট্রান্সফরমার বিস্ফোরণের ঘটনায় ২ হাজার ১০০ সায়ারভিল গ্রাহককে বিদ্যুৎহীন থাকতে হয়েছে। দুই ঘণ্টার মতো গোটা শহর অন্ধকারে ডুবেছিল।

মাছ পড়ার কারণেই একটি ট্রান্সফরমার অকেজো হয়ে পড়ে বলে নিশ্চিত করেছে ফক্স নিউজ ডিজিটালও।

পুলিশের ধারণা, আকাশ থেকে মাছ পড়ার বিষয়টি অলৌকিক কিছু নয়; হয়তো বড় কোনো পাখি মাছটি নিয়ে উড়ে যাওয়ার সময় নখর থেকে ছুটে ট্রান্সফরমারের ওপর পড়ে গেছে।

সায়ারভিল পুলিশ ডিপার্টমেন্ট লেফটেন্যান্ট জেমস নোভাক এনজে অ্যাডভান্স মিডিয়াকে বলেছেন, এটি (মাছটি) নিখুঁতভাবে অবতরণ করেছে এবং ট্রান্সফরমারটি ধ্বংস করেছে। সন্দেহভাজন পাখিটি একটি অসপ্রে, এটি ‘সামুদ্রিক বাজ’ নামেও পরিচিত।

বিষয়টি নিয়ে রসিকতা করেছে সায়ারভিল পুলিশ। ফেসবুকে তারা লিখেছে, ‘সন্দেহভাজনকে (পাখি) সর্বশেষ দক্ষিণে উড়ে যেতে দেখা গেছে। তবে কেউ তাকে ধরার চেষ্টা করবেন না। সে অস্ত্রধারী না হলেও বড় ভয়ংকর। তার সম্পর্কে তথ্য পেলে তদন্ত কর্মকর্তা জন সিলভারের সঙ্গে যোগাযোগ করুন। ’

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD