শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




সিলেটে জোরপূর্বক কীটনাশক খাইয়ে বৃদ্ধা হত্যা, গ্রেফতার ৫

20230807 125215 - BD Sylhet News




সিলেটের গোলাপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে আলাই উদ্দিন (৫০) নামের এক বৃদ্ধকে জোরপূর্বক কীটনাশক খাইয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। গত বুধবার সকাল ৬টার দিকে উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের বিদাইটিকর পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। গত শনিবার ওই বৃদ্ধ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী সাবজান বিবি পরদিন রোববার (৬ আগস্ট) দুপুর দেড়টায় গোলাপগঞ্জ মডেল থানায় ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা (মামলা নং- ০৫, তারিখ-০৬-০৮-২০২৩ইংরেজি) দায়ের করেন।

এদিকে মামলা রুজু হওয়ার ৬ঘন্টার মধ্যে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে এজহারভুক্ত ৫জন আসামীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হল, নিহতের স্ত্রীর বড় ভাই লক্ষণাবন্দ ইউনিয়নের বিদাইটিকর পশ্চিমপাড়া গ্রামের মৃত হাছির আলীর পুত্র সিরাজ উদ্দিন (৪৫), সিরাজ উদ্দিনের পুত্র রাজু আহমদ (৩০), বদরুল আহমদ (২৬), একই গ্রামের মৃত নিছার আলীর পুত্র আমিন উদ্দিন (৫২), মৃত ওয়াছির আলীর পুত্র তাহির আলী (৬৫)।

এ ঘটনায় সিরাজ উদ্দিনের স্ত্রী রেজিয়া বেগম (৪৩) ও ছেলে তারেক আহমদ (১৮) পলাতক রয়েছে।

মামলার এজহার সূত্রে জানা যায়, লক্ষণাবন্দ ইউনিয়নের বিদাইটিকর পশ্চিমপাড়া গ্রামের মৃত হাছির আলীর মেয়ে সাবজান বিবি তার স্বামী সন্তানদের নিয়ে বাবার বাড়িতে আলাদা ভাবে বসবাস করে আসছেন। সাবজান বিবির ভাই সিরাজ উদ্দিনের সাথে একটি পুকুর নিয়ে দীর্ঘদিন থেকে তাদের বিরোধ চলে আসছিল। এ নিয়ে বিগত দিনেও মারামারির ঘটনা ঘটেছিল। পরে বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসাও করে দেওয়া হয়েছিল।

গত মঙ্গলবার (১আগস্ট) সাবজান বেগমের মেয়ে বাবার বাড়িতে আসলে পুকুরে যাওয়াকে কেন্দ্র করে তার সাথে সিরাজ উদ্দিনের পরিবারের মারামারি হয়। এ ঘটনার জের ধরে পরদিন (২আগস্ট) সাবজান বেগমের স্বামী আলা উদ্দিনকে সিরাজ উদ্দিন ও তার ছেলেরা ধরে নিয়ে গিয়ে একটি ঘরে আটকে মারধর করে। এক পর্যায়ে সিরাজ উদ্দিনের নির্দেশে এজাহারভুক্ত আসামীগণ তাকে জোরপূর্বক কীটনাশক খাইয়ে দেয়। এরপর ঘর থেকে বের করে ফেলে রেখে দেয়। তাৎক্ষণিক সাবজান বেগম খবর পেয়ে ঘটনাস্থলে এসে প্রতিবেশীদের সহায়তায় আলা উদ্দিনকে প্রথমে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। রোগীর অবস্থা বেগতিক হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর সেখানে ৩দিন চিকিৎসাধীন থাকার পর গত ৫ আগস্ট (বুধবার) আলা উদ্দিনের মৃত্যু হয়।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় গোলাপগঞ্জ মডেল থানায় নিহতের স্ত্রী একটি মামলা দায়ের করেন। মামলা রুজু হওয়ার ৬ঘন্টার ভিতরে পুলিশের তৎপরতায় ৫জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি।আসামীদেরও গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD