রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




শ্রীমঙ্গলে লোকালয় থেকে অজগর সাপ উদ্ধার

364730672 221125920705582 1629456753764913432 n - BD Sylhet News




শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভবিাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

শনিবার (৫ জুলাই) বিকেল সাড়ে ৩টায় শ্রীমঙ্গলের পৌর এলাকার ইলিয়াস প্রাথমিক বিদ্যালয়র সমনে একটি অজগর সাপ দেখতে পেয়ে স্থানীয়রা বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল গিয়ে অজগর সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। সজল দেব জানান, উদ্ধার করা অজগর সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরো জানান, বিভিন্ন সময় খাবারের সন্ধানে পার্শবর্তী লাউয়াছড়া বন থেকে অজগরসহ বিভিন্ন বন্যপ্রাণীরা লোকালয়ে বেরিয়ে আসছে। বিভিন্ন এলাকায় এসব প্রাণী দেখলে অনেকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। আমরা গিয়ে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে আসছি। অনেক সময় বিরল প্রজাতির অনেক প্রাণী গাড়ির নিছে পড়ে ও মানুষের হাতে মারা যায়।

গত এক মাসে শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকা থেকে জীবিত ও অক্ষত অবস্থায় অজগর সাপ, শঙ্খিনী সাপ লজ্জাবতী বানর ও মৃত একটি লজ্জাবতী বানর উদ্ধার করেছে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। লোকালয় থেকে উদ্ধার এসব বন্যপ্রাণী বন বিভাগের কাছে হস্তান্তর করেছে সেবা ফাউন্ডেশন কতৃপক্ষ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD