রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশন’র নতুন কমিটি গঠন

Screenshot 20230801 152023 Gallery - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ২০২৩-২০২৪ সালের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সোমবার (৩১ জুলাই) রাতে সিলেট নগরীর মিরবক্সটুলাস্থ একটি অভিজাত হোটেলের হল রুমে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির দ্বি-বার্ষিক সাধারণ সভা আনুষ্টিত  হয়।

এতে এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বী পরিচালানায় ।

সাধারণ সভায় সম্মতিতে তাৎক্ষনিকভাবে নির্বাচন কমিশন গঠিত হয় এবং সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচনের সিদ্ধান্ত হয়। অন্য দুটি পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করে শেষ পর্যন্ত সভাপতি পদে ১৮ ভোট পেয়ে নির্বাচিত হন দৈনিক সিলেটের ডাকের আব্দুল বাতিন ফয়সল। তাঁর প্রতিদ্বন্দ্বি দৈনিক সিলেট বাণীর ফটো সাংবাদিক দুলাল হোসেন পান ৯ ভোট। অপরদিকে ১৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন দৈনিক সিলেটের সময়ের ফটো সাংবাদিক মো. নুরুল ইসলাম। তাঁর প্রতিদ্বন্দ্বি দৈনিক শুভ প্রতিদিনের শেখ আব্দুল মজিদের প্রাপ্ত ভোট ১০টি। কোষাধ্যক্ষ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন দৈনিক মানবজমিন সিলেটের ফটো সাংবাদিক মাহমুদ হোসেন।

রাত ১১ টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা উপদেষ্টা সাংবাদিক আতাউর রহমান আতা , আফতাব উদ্দিন ও শেখ আশরাফুল আলম নাসির।

পরে নির্বাচিত প্রতিনিধি ও নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্তরা মিলে কার্যনির্বাহী কমিটির অন্য সদস্য মনোনীত করেন।

নবগঠিত কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী (সমকাল), সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন (জালালাবাদ), সহ-সাধারণ সম্পাদক শাহিন আহমদ (যুগভেরী), প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস (উত্তরপূর্ব), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল (দৈনিক শ্যামল সিলেট), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য (উত্তরপূব), কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হন শেখ আশরাফুল আলম নাসির  (ডেইলী স্টার), আশকার ইবনে আমিন লস্কর রাব্বী (কালের কণ্ঠ), আনিস মাহমুদ (প্রথম আলো), মো. নুরুল ইসলাম (উত্তরপূর্ব), আনোয়ার হোসেন (ইনকিলাব), এটিএম তুরাব (জালালাবাদ)।

দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন মামুন হাসান, জাবেদ আহমদ, নাজমুল কবীর পাভেল, ইকবাল মুন্সি, এইচ আরিফ, কায়েস আহমদ, শংকর দাস, ইকবাল মুন্সি, এইচ এম শহীদুল ইসলাম, এস এম সুজন, আবু বকর, বেলায়েত হোসেন, শিপন আহমদ , আজমল আলী, আব্দুল খালিক, একরাম হোসেন, মামুন হোসেন প্রমুখ।

দ্বি-বার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় তিনি বলেন, একটি ছবির মাধ্যমে সমাজের সকল চিত্র তুলে ধরেন ফটো সাংবাদিকরা। সমাজে ঘটে যাওয়া প্রতিদিনের ঘটনাবলী সংবাদপত্রে একটি ক্লিকের মাধ্যমে ফুটিয়ে তুলেন ফটো সাংবাদিকগণ। একটি ছবিই হাজারো শব্দের কথা বলে।

তিনি তার বক্তব্যে নব-নির্বাচিত কমিটিকে আগামী অভিনন্দন জানিয়ে বলেন, আমি বিশ্বাস করি নতুন নেতৃত্বের মাধ্যমে ফটো সাংবাদিকদের সকল স্বপ্নপূরর্ণ হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD