রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




স্বর্ণপদক পেলেন শাবির গনিত বিভাগের ১১ শিক্ষার্থী

364630533 669361451344068 7355494912419631281 n - BD Sylhet News




শাবি প্রতিনিধি : কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১১ জন শিক্ষার্থী। স্নাতক, স্নাতকোত্তর ও স্নাতকোত্তর থিসিস ক্যাটাগরিতে এ পদক দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের হাতে এ স্বর্ণপদক তুলে দেন।

স্নাতক ক্যাটাগরিতে শিফা বেগম (২০১৭), সায়েদ ইমাম মাহাদী (২০১৮), নাসরিন আক্তার তানিয়া (২০১৯), ও মো. আবদুর রহমান (২০২০) এ স্বর্ণপদক লাভ করেন।

স্নাতকোত্তর ক্যাটাগরিতে উম্মে তাহেরা (২০১৬), মো. শাহনেওয়াজ ভুঁইয়া (২০১৭), রুমা আক্তার (২০১৮), মো. নোমান (২০১৯), মো. শহিদুল ইসলাম (২০২০) এবং স্নাতকোত্তর থিসিসে রিনা পাল (২০১৭), ফাহমিদা আফরোজ (২০১৮), শিফা বেগম (২০১৯), সায়েদ ইমাম মাহাদী (২০২০) ও নাসরিন আক্তার তানিয়া (২০২১) এ স্বর্ণপদক লাভ করেন।

অনুষ্ঠানে গনিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মাহবুবুর রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগের বেশির ভাগ শিক্ষক অধ্যাপক এবং সেই ধারাবাহিকতার সুফল পাচ্ছে আমাদের শিক্ষার্থীরা। এসময় যারা স্বর্ণপদক পেয়েছেন তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে এ বিশ্ববিদ্যালয়ের শীর্ষস্থানে রাখতে এবং বিজ্ঞান ও গবেষণায় গণিত বিভাগের গুরুত্ব অপরিসীম। গণিতের প্রতি গুরুত্বের কথা বলে তিনি বলেন, গণিতের প্রতি কিভাবে শিক্ষার্থীদের ঝোঁক টা বৃদ্ধি করা যায়, সে পদক্ষেপ নিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ও শাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন।

এছাড়া এসময় আরও বক্তব্য রাখেন ফিজিক্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. সাঈদ বদিউজ্জামান ফারুক,ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও এ এফ মুজিবুর রহমান এর ট্রাস্টি এম. নুরুল আলম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD