শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




মাদকের বিরুদ্ধে সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে: বিভাগীয় কমিশনার

Sylhet DC news pic 3 - BD Sylhet News




বিডি সিলেট :: সিলেটের বিভাগীয় কমিশনার এনডিসি আবু আহমদ ছিদ্দীকী বলেন, বাংলাদেশসহ সমগ্র বিশ্বেই কমবেশি মাদকের অপব্যবহার পরিলক্ষিত হয়। মাদকের অপব্যবহার ও পাচাররোধে সম্মিলিত উদ্যোগ খুবই জরুরি। মাদকদ্রব্যের অপব্যবহার রোধে পরিবার ও সমাজ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক একটি সামাজিক ব্যাধি, এটা কারো একার পক্ষে প্রতিরোধ করা সম্ভব নয়। সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন প্রয়োগকারী সকল সংস্থাকে তাদের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাদক পাচারকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচাররোধে আমাদের সরকারের প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত আছে। মাদক নির্মূল করার জন্য আইনের প্রয়োগের পাশাপাশি জনগণের মধ্যে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা ও সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। এ ধারা অব্যাহত থাকলে মাদকের চাহিদা অচিরেই অনেকাংশে হ্রাস পাবে।

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস ২০২৩ উপলক্ষে “মানুষই মূখ্য। মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ করুন।” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ আয়োজনে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন। রবিবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ মিলনায়তনে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ বিপিএম (বার) পিপিএম, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. জাহিদ হোসেন মোল্লা, সিলেট সিভিল সার্জন ডা. এস. এম. শাহরিয়ার।

অনুষ্ঠানের শুরুতে মূল প্রবন্ধ পাঠ করেন সিলেট জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রচারণা কমিটির সদস্য, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. শাহ আলম ও পবিত্র গীতা থেকে পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি। অনুষ্ঠান শেষে চারটি গ্রুপে ভাগ করা ১৮ জন ছাত্রছাত্রীর মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD