শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




দেশবিরোধীরা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও রাজনীতিতে মেতে উঠেছে: স্বাস্থ্যমন্ত্রী

358876289 332034482821154 3615463724951238127 n - BD Sylhet News




বিডিসিলেট প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, “দেশে এখন নির্বাচনী হাওয়া বইছে। এই নির্বাচনকে ঘিরে দেশবিরোধীরা ব্যানার ফেস্টুন নিয়ে আন্দোলনের নামে জ্বালাও পোড়াও রাজনীতিতে মেতে উঠেছে। আসলে বিএনপি দেশের সংবিধান মানে না, বুঝে না। তাদের কাছে বাংলাদেশ কখনো নিরাপদ নয়।”

রোববার (৩০ জুলাই) দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “করোনা মহামারির সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে টাকা, খাদ্য ও চিকিৎসা সেবা দিয়েছেন। তখন কোথায় ছিল বিএনপি। তাদের শুধু আমরা টেলিভিশনের পর্দায় দেখি। আর মাঝে মাঝে কিছু জায়গায় দাঁড়িয়ে তারা মিটিং মিছিল করে গাড়ি ভাঙচুর করে, আগুন লাগিয়ে দেয়।”

জাহিদ মালেক বলেন, “সারা দেশে ডেঙ্গু প্রকোপ আকার ধারণ করছে। এখন পর্যন্ত বাংলাদেশে ২০০ জনেরও বেশি মানুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছে এবং ৪৫ হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।”

তিনি আরও বলেন, “ডেঙ্গু মোকাবিলায় সরকার সকল ধরনের প্রস্তুতি নিয়েছে। হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য সকল ধরনের ওষুধ প্রস্তুত রাখা হয়েছে। আলাদা রুম রাখা হয়েছে। ডাক্তার নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এমনকি ৫০ টাকা দিয়ে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। দেশবাসীর কাছে অনুরোধ আপানারা বাড়ি ঘর পরিস্কার রাখবেন। মশা কমে গেলে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা কমে যাবে।”

ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সালেহীন খান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল মিয়ার যৌথ সঞ্চালনায় সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল বশির আহমেদ, পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম, সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. শরীফুল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালেহা বেগম, সিভিল সার্জন ডা. আহাম্মদ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী বীরপ্রতীক, জেলা পরিষদের সদস্য আব্দুল খালিক, সাবেক ইউপি চেয়ারম্যান আমিরুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার সফর আলী প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD