রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




নবীগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

Untitled 9 samakal 64c155d0b9f23 - BD Sylhet News




নবীগঞ্জ প্রতিনিধি : ইউনিয়ন কমিটি গঠন নিয়ে ছাত্রলীগের দুটি পক্ষ একই স্থানে সম্মেলন করার ঘোষণা দেওয়ায় হবিগঞ্জের নবীগঞ্জ শহরে উত্তেজনা বিরাজ করছে। আগামীকাল বৃহস্পতিবার এই সম্মেলন ডেকেছে উপজেলা ছাত্রলীগের দুই পক্ষ।

একই স্থানে কর্মসূচি পালন করা থেকে বিরত থাকতে প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ সত্ত্বেও বুধবার সন্ধ্যা পর্যন্ত কর্মসূচি থেকে সরে আসেনি কোনো পক্ষই। এতে দুই পক্ষের মধ্যে সংঘাত বেধে যাওয়ার শঙ্কায় শহরে উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ দুই গ্রুপে বিভক্ত। একটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন জেলা কমিটি কর্তৃক অনুমোদিত কমিটির আহ্বায়ক নাজিমুদ্দৌলা চৌধুরী (নাজিম) ও প্রথম যুগ্ম আহ্বায়ক সজীব খান। অন্যদিকে কেন্দ্রীয় কমিটি থেকে অনুমোদনপ্রাপ্ত দাবি করে আরেকটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন কমিটির আহ্বায়ক জাহিদুল ইসলাম রুবেল ও প্রথম যুগ্ম আহ্বায়ক জয় আহমেদ। উভয় পক্ষই উপজেলার ইউনিয়ন কমিটি গঠন উপলক্ষে ২৭ জুলাই সম্মেলনের আয়োজন করে।

প্রথম নাজিম গ্রুপ উপজেলার শেরপুর রোডের হাজারী সেন্টারে সম্মেলনের ঘোষণা দিলে একই স্থানে সমাবেশ ডাকে জাহিদ গ্রুপ। এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে উভয় পক্ষ কর্মসূচি থেকে সরে আসে। বর্তমানে উভয় পক্ষ উপজেলা ডাকবাংলোতে তাদের কর্মসূচি পালনের ঘোষণা দেওয়ায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

কেন্দ্রীয় কমিটির অনুমোদিত কমিটির আহ্বায়ক দাবিদার জাহিদুল ইসলাম রুবেল বলেন, ‘আমরা ইউনিয়ন কমিটি গঠন উপলক্ষে নেতাকর্মীর কাছ থেকে সভাপতি-সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ ও জমাদানের অনুষ্ঠানের ঘোষণা দিলে নাজিমুদ্দৌলা গ্রুপ একই স্থানে কর্মসূচির ঘোষণা দেয়। কাজেই নাজিমুদ্দৌলা চৌধুরীর কমিটি যে স্থানেই যে সময় কর্মসূচি দেবে আমরাও একই সময়ে সেখানে কর্মসূচি পালনের প্রস্তুতি নিয়েছি।’

এ ব্যাপারে নাজিমুদ্দৌলা চৌধুরী বলেন, ‘আমাদের কর্মসূচি নির্ধারিত সময়ে যথাস্থানেই পালন করা হবে। তাদের কমিটির কোনো অনুমোদন নেই। আমাদের কমিটি কেন্দ্রের অনুমতিক্রমে জেলা কমিটি অনুমোদন দিয়েছে।’

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন জানান, তাদের অনুমোদিত কমিটির নেতৃত্বে রয়েছেন নাজিমুদ্দৌলা ও সজীব খান। জাহিদ-জয় কমিটির কোনো অনুমোদন নেই।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমদ বলেন, ছাত্রলীগের দুই পক্ষকে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি পালন থেকে বিরত থাকতে বলা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করতে পুলিশ সতর্ক রয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD