রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




সিলেটে সড়ক দুর্ঘটনা নিহত ৭, ঘুমিয়ে পড়েছিলেন মাইক্রোবাসের চালক

362136550 278922164824320 3697867202487646879 n 1 - BD Sylhet News




বিডিসিলেট প্রতিবেদক : মাইক্রোবাসের চালক দীর্ঘ সময় ধরে গাড়ি চালিয়ে আসায় ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছিলেন। হঠাৎ ডান দিকে মোড় ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে সাতজন নিহত হন। সাত দিন আগে সিলেট-কোম্পানীগঞ্জ আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা তদন্তে গঠিত কমিটির সদস্যরা বুধবার ঘটনাস্থল পরিদর্শন শেষে এ কথা বলেন।

ওই দুর্ঘটনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে গঠন করা তদন্ত কমিটির সদস্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সড়ক দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক আরমানা সাবিহা হকসহ কয়েকজন বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় প্রত্যক্ষদর্শীসহ কয়েকজনের সঙ্গে কথা বলেন তাঁরা। এর আগে দুর্ঘটনার দিন তদন্ত কমিটির অন্য সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করলেও সড়ক দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের কেউ ছিলেন না।

এদিকে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহতের ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। পুলিশের ভাষ্য, দুর্ঘটনায় মাইক্রোবাস ও অটোরিকশা উভয়ের চালকই মারা গেছেন। যাত্রীরাও নিহত হয়েছেন। তাঁদের স্বজনদের পক্ষ থেকে কেউ মামলা করতে আসেননি। তবে দুর্ঘটনাকবলিত দুটি যান উদ্ধার এবং হতাহতের ঘটনার বিবরণ দিয়ে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ সিলেটের সহকারী পরিচালক মো. রিয়াজুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে মহাসড়ক দিয়ে সিলেট থেকে ভোলাগঞ্জগামী মাইক্রোবাসের চালক দীর্ঘ সময় ধরে গাড়ি চালিয়ে আসায় ঘুমিয়ে পড়েছিলেন বলে জানা গেছে। মাইক্রোবাসের চালক হঠাৎ ডান দিকে মোড় ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাটিকে ধাক্কা দিলে মাইক্রোবাস ও অটোরিকশা সড়কের পাশে খালে পড়ে যায়। এতে সাতজন নিহত হন। নিহত ব্যক্তিদের মধ্যে দুটি যানেরই চালক ছিলেন। তিনি আরও বলেন, বুধবার দুপুরে তদন্ত কমিটির সদস্যরা সড়কটির বিভিন্ন অংশের মাপজোখ করেছেন। তদন্ত কমিটির সদস্য সিলেট সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলী, পুলিশের কর্মকর্তা, ফায়ার সার্ভিসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সিলেট গোয়াইনঘাটের ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলাম বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে দুটি যানের চালক থাকায় কোনো পক্ষই আর মামলায় আগ্রহী হয়নি।

২০ জুলাই সকালে সিলেট থেকে ছেড়ে যাওয়া মাইক্রোবাস কোম্পানীগঞ্জের খগাইলসংলগ্ন গোয়াইনঘাট উপজেলার পিয়াইনগুল কাজী কলিমুল্লাহ উচ্চবিদ্যালয়ের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সাতজন নিহত হন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD