রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

ind vs pak samakal 64bd4c9295c4a - BD Sylhet News
Sahibzada Farhan of Pakistan A bats during the Final of the ACC Men's Emerging Teams Asia Cup 2023 cricket match between India A and Pakistan A at the R. Premadasa International Cricket Stadium, Colombo, Sri Lanka on July 23, 2023. Photo by: Deepak Malik / CREIMAS / Asian Cricket Council RESTRICTED TO EDITORIAL USE




স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ইমার্জিং দলের দুই-একজন কেবল পরিচিত মুখ। অন্যদিকে ভারত ‘এ’ দলের একাধিক আইপিএলের অভিজ্ঞতা সম্পন্ন। শক্তি-অভিজ্ঞতায় তারা কিছুটা এগিয়েই। যদিও ভারত-পাকিস্তান ম্যাচে শক্তি-দুর্বলতা বড় হয়ে দাঁড়ায় না। ইমার্জিং এশিয়া কাপের ফাইনালেই তাই হয়েছে।

দাপট দেখিয়ে ফাইনালে পা রাখা ভারতের ইমার্জিং দলকে শ্রেফ উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে ১২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে তোলে ৩৫২ রানের বিশাল সংগ্রহ। দলটির দুই ওপেনার ফিফটি করে ফিরে যান। সিয়াম আইয়ূব খেলেন ৫১ বলে ৫৯ রানের ইনিংস। সাতটি চার ও দুটি ছক্কা তোলেন তিনি। সাহিবজাদা ফারহান ৬২ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৫ রান করেন।

তিনে নামা ওমার ইউসূফও রান পেয়েছেন। তিনি ৩৫ বলে ৩৫ রানের ইনিংস খেলেন। সেরা ব্যাটিংটা করেছেন চারে নামা পাকিস্তানের ২৯ বছর বয়সী ব্যাটার তাইয়িব তাহির। তিনি ৭১ বলে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ১২টি চার ও দুটি ছক্কায় সাজান ওই ইনিংস।

জবাব দিতে নামা ভারতের শুরু খারাপ হয়নি। ওপেনিং জুটিতে ৬৪ রান যোগ করে তারা। সুদর্শন ২৯ রান করে ফিরে যান। এরপর নিয়মিত উইকেট হারিয়ে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয়েছে ভারত। দলটির হয়ে ওপেনার অভিষেক শর্মা সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ইয়াশ ধুল ৩৯ রান করেন।

পাকিস্তানের হয়ে আরশাদ ইকবাল, মেহরান মুমতাজ ও ওয়াসিম জুনিয়র দুটি করে উইকেট নিয়েছেন। সুফিয়ান মুকিম নিয়েছেন তিন উইকেট। এর আগে ভারতের হয়ে হাঙ্গারগেকার ও রায়ান প্রাগ দুটি করে উইকেট নেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD