শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি বন্ধ করুন: সংগ্রাম পরিষদ

basod photo 3 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ, সিলেট মহানগর শাখার ২৬নং ওয়ার্ড কমিটির একসভা (২৩ জুলাই) রবিবার বিকাল ৪টায় খালের মুখ এলাকায় অনুষ্ঠিত হয়। রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার ২৬নং ওয়ার্ড কমিটির সভাপতি এরশাদ মিয়ার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মহানগর শাখার প্রধান উপদেষ্টা আবু জাফর।সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রমজান আলী,সাইদুল মিয়া, সাফাতুল আলী, ইউসুফ, রফিকুল ইসলাম, শাহিন আলম, জিয়াউর রহমান, সজিব, রেনু মিয়া, রাজিব আহসান,উম্মত আহমদ প্রমূখ।

সভায় রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার প্রধান উপদেষ্টা আবু জাফর বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, ক্রমবর্ধমান বেকারত্ব শ্রমজীবী মানুষের জীবন কে দু্র্বিষহ করে। শ্রমজীবী মানুষের একটি অংশ সর্বস্ব হারিয়ে কোনমতে ব্যাটারি চালিত যানবাহন চালিয়ে কোনমতে জীবিকা নির্বাহ করছে তখন তার উপর নেমে আসে হয়রানি -নির্যাতন -উচ্ছেদ। দীর্ঘ আন্দোলনের ফলে সরকার ইতিমধ্যে একটি খসড়া নীতিমালা প্রণয়ন করছে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের জন্য। আবু জাফর বলেন, সংগ্রাম পরিষদের সংশোধনী গ্রহন করে অবিলম্বে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

সভায় রিকশা,ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার প্রধান উপদেষ্টা আবু জাফর গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সাম্প্রতিক সময়ে নগরীতে ব্যাপকভাবে ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের হয়রানি করা হচ্ছে। এতে শ্রমিকদের মধ্যে তীব্র অসন্তোষ বিরাজ করছে।আবু জাফর, বিআরটিএর কতৃক লাইসেন্স প্রদানের আগ পর্যন্ত ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ ও রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সভায় এরশাদ মিয়াকে সভাপতি ও রমজান আহমদকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট রিকশা-ব্যাটারি রিকশা ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ এর ২৬ নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD