রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




হোয়াটসঅ্যাপে আসছে অ্যানিমেটেড অ্যাভাটার

image 461075 163 2110241113 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : ফেসবুকের পর এবার হোয়াটসঅ্যাপে আসছে অ্যানিমেটেড অ্যাভাটার। বর্তমানে অ্যাপটিতে অ্যাভাটার প্রোফাইল পিকচার বা স্টিকার হিসেবে ব্যবহার করা যায়।

হোয়াটসঅ্যাপের অ্যাভাটার হচ্ছে এমন একটি ফিচার যা ব্যবহারকারীদের নিজের ছবি হুবহু থ্রিডিতে কার্টুন বানিয়ে ব্যবহারের সুযোগ দেয়। এতে ব্যবহারকারীরা ইচ্ছেমতো মুখের কাঠামো, অবয়ব, চুলের স্টাইল, পোশাক ইত্যাদির জন্য সামঞ্জস্যপূর্ণ টুল ব্যবহার করে কার্টুনের লাখ লাখ কম্বিনেশন তৈরি করতে পারবেন।

বর্তমানে হোয়াটসঅ্যাপে স্থির বা স্টিল অ্যানিমেটেড অ্যাভাটার ব্যবহার করার সুবিধা পাওয়া যাচ্ছে। তবে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই ধরণের ব্যবহারকারীদের জন্যই অ্যাভাটার ফিচারটি নতুনত্ব এনেছে।

এক্ষেত্রে তারা দুটি নতুন সুবিধা চালু করেছে, যার মধ্যে এখন একটি ছবির মাধ্যমে নিজের অ্যাভাটার কনফিগার করার অপশন রয়েছে। এছাড়া অ্যাপ সেটিংস থেকে সেট আপ করা অ্যাভাটারের আরও একটি বিস্তৃত কালেকশন অ্যাক্সেস করার সুযোগ দিয়েছে।

হোয়াটসঅ্যাপ এখন অ্যানিমেটেড অ্যাভাটার নিয়ে কাজ করছে বলে দাবি করেছে ওয়েবেটাইনফো। আসন্ন অ্যানিমেটেড অ্যাভাটার ফিচার সম্পর্কে একটি ভিডিও প্রকাশ করেছে তারা।

ওয়েবেটাইনফোন মতে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের আরও অভিব্যক্তিপূর্ণ এবং সুন্দর চ্যাটিংয়ের অনুভূতি দিতে চাইছে। তবে ঠিক কবে এই ফিচার আসবে তা এখনো জানা যায়নি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD