রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




প্রথমবারেই সফল অস্ত্রোপচার করলো দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

Dakshin Surma Upozela Pic - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক :: দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা সেবায় রোববার (১৬ জুলাই) হাসপাতালে শল্যচিকিৎসা কার্যক্রমের জন্য একটি বিশেষ দিন ছিল। এই দিনে সিলেট জেলার উপজেলা পর্যায়ে প্রথম জেনারেল সার্জারিতে পিত্তথলির পাথরের অস্ত্রোপচার (Open cholecystectomy) করা হয়। এর মাধ্যমে সিলেট জেলার মধ্যে ও উপজেলা পর্যায়ে প্রথম জেনারেল সার্জারিতে বড় অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হল এবং হাসপাতালের সাফল্যে আরও একটি পালক যুক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা: মো. মঈনুল আহসানের সার্বক্ষণিক তত্ত্বাবধান এবং দিকনির্দেশনায় অত্র অস্ত্রোপচারে ডা: মোঃ ইউসুফ জামিল (জুনিয়র কনসালট্যান্ট জেনারেল সার্জারি এর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন-ডা: মোঃ কামরুল গাফফার (জুনিয়র কনসালট্যান্ট এনেস্থেশিয়া) ডা: রুবাইয়া আহমেদ (আবাসিক মেডিকেল অফিসার), শিপা বেগম (নার্সিং সুপারভাইজার ভারপ্রাপ্ত) আর রোকেয়া বেগম (নার্সিং ইনচার্জ), শ্রীদাম মালাকার (ওটি ইনচার্জ), আয়েশা খাতুন (সিনিয়র স্টাফ নার্স)।

উল্লেখ, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব এই হাসপাতালের অপারেশন থিয়েটারের কার্যক্রমের উদ্বোধন করার পর থেকে অত্র প্রতিষ্ঠানটি সিলেট জেলার মধ্যে অন্যতম একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মো. মঈনুল আহসানের ঐকান্তিক প্রচেষ্টা এবং দিকনির্দেশনায় একের পর এক সফলভাবে অস্ত্রপচার করে আসছে। ইতিপূর্বে অনেকগুলো সফলভাবে সিজারিয়ান সেকশন অপারেশন এবং জেনারেল সার্জারির বেশ কয়েকটি মেজর অপারেশন কয়েক শতাধিক মাইনর অপারেশন সফলভাবে সম্পন্ন করে ইতিমধ্যে ব্যাপক সাফল্য অর্জন করতে সফল হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD