শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




সিলেট ৬ ইউপি নির্বাচনে বিজয়ী হলেন যারা

Screenshot 20230718 082725 Gallery - BD Sylhet News




বিডি সিলেট:: সিলেট জেলার দুই উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচন গতকাল সোমবার অনুষ্ঠিত হয়। সিলেটের বিশ্বনাথে ৫ ইউনিয়নে সুষ্টু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ৫ ইউনিয়নেই নৌকার প্রার্থীদের ভরাডুবি করে স্বতন্ত্র আর (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থীরা জয়লাভ করেছেন। এরমধ্যে দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, একটিতে বিএনপির বহিস্কৃত নেতা ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বিজয়ীরা চেয়ারম্যান প্রার্থীরা হলেন- অলংকারী ইউনিয়নে ঘোড়া প্রতীকে ৪ হাজার ৭২৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচীত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান লিটন, আর নৌকা প্রতীকে ৭৩৪ ভোট পেয়েছেন তাজ্জুল ইসলাম মাইকেল।

রামপাশা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমাম উদ্দিন আনারস প্রতীকে ৫ হাজার ৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা বশির আহমদ চশমা প্রতীকে ৫ হাজার ৭৮০ ভোট পেয়েছেন। আর মাত্র ১ হাজার ৫০৫ আওয়ামী লীগের প্রার্থী আরব আলী চতুর্থ হয়েছেন।

দৌলতপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা হাফিজ আরব খান চশমা প্রতীকে ৮ হাজার ৮৬৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী ওয়াহাব আলী নৌকা প্রতীকে ২ হাজার ৪১১ ভোট পেয়েছেন।
বিশ্বনাথ সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. দয়াল উদ্দিন তালুকদার আনারস প্রতীকে ৩ হাজার ৮৩৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের প্রার্থী আব্দুল জলিল হিরণ মিয়া নৌকা প্রতীকে ১ হাজার ২৮০ ভোট পেয়েছেন।

দেওকলস ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন আনারস প্রতীকে ২ হাজার ৭০৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক চশমা প্রতীকে ২ হাজার ৩১৬ ভোট পেয়েছেন।

সোমবার (১৭ জুলাই) রাত পৌনে ১০টায় উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা গোলাম সারওয়ার এবং হুমায়ুন কবির বেসরকারি ভাবে তাদেরকে বিজয়ী ঘোষণা করেন।

এদিকে, জকিগঞ্জের কসকনকপুর ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধী প্রার্থী আব্দুস ছাত্তার মঈন ৪১৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী হোসাইন আহমদ লস্কর স্বপন আনারস মার্কা প্রতীক নিয়ে ৩০৮০ টি ভোট পেয়েছেন। তৃতীয় হয়েছেন চশমা প্রতিকের শামীম আহমদ চৌধুরী ও চতুর্থ নৌকার মনোনীত প্রার্থী মোহাম্মদ আফজল হোসেন।

নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষভাবে সম্পন্ন হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা,জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পুলিং কর্মকর্তা, পুলিশ, বিজিবি ও আনসার সদস্য, গণমাধ্যমকর্মী, প্রার্থীসহ ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসাইন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD