শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




সুনামগঞ্জে অবৈধভাবে দখল হওয়া পাঁচ খালে উচ্ছেদ অভিযান শুরু

sunamganj samakal 64b240d376c2a - BD Sylhet News




সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ শহরে অবৈধভাবে দখল হওয়া পাঁচ খালে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে সুনামগঞ্জ পৌরসভা ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে শনিবার সকাল ১০টায় শুরু হওয়া অভিযানে নেতৃত্ব দিচ্ছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা পারভীন।

অভিযানের শুরুতেই সুনামগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম সাবেরীন সাবুর পরিবারের অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদ করা হয়। পাশাপাশি খালের ওপর নির্মিত অন্যান্য স্থাপনা উচ্ছেদের মাধ্যমে শহরের ঐতিহ্যবাহী খামারখাল উদ্ধারের কাজ চলছে। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ও কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত রয়েছেন।

পৌরসভার মেয়র নাদের বখত্ বলেন, ‘শহরে জলাবদ্ধতার সংকট চরম আকার ধারণ করেছে। ছোট ছোট ড্রেন দিয়ে পানি নিষ্কাশন হয়ে এর সমাধান হচ্ছে না। এই অবস্থায় বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) পক্ষ থেকে সম্প্রতি উচ্চ আদালতে এ নিয়ে মামলা হয়। আদালত খাল উচ্ছেদের জন্য আমিসহ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সকলকে নির্দেশ দিয়েছেন। আদালতের রায় প্রতিপালনের জন্য আজ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আশা করি সকলে সহযোগিতা করবেন।’

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বললেন, শহরে পানি নিষ্কাশনের সকল খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। অবৈধ দখলদার যারাই হোন না কেন, একজনকেও ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD