শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




সিসিকের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

5643 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, পুলিশ সুপার, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী এবং জেলা প্রশাসকের সাথে পৃথক বেঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল।

বৃহস্পতিবার সকালে প্রতিনিধি দলের সদস্যরা সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা ও পুলিশ সুপারের সাথে বৈঠক করেন তারা। এরপর বিকেলে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সাথে মতবিনিময় করেন তারা। রুদ্ধদ্বার এসব বৈঠকে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকগুলোতে সিলেট সিটি করপোরেশনসহ সাম্প্রতিক অনুষ্ঠিত সকল নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি, রাজনৈতিক দলগুলোর সভা সমাবেশের অধিকার, ভোটার উপস্থিতি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা যায়।

মতবিনিময় শেষে জেলা প্রশাসক মো. মজিবর রহমান সংবাদিকদের বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইইউর পর্যবেক্ষক আসবেন। মূলতঃ তারা কিভাবে কাজ করবেন সেই বিষয়ে আলোচনা করেছেন তারা।

জেলা প্রশাসক জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কোন সমস্যা আছে কিনা তা জানতে চেয়েছে প্রতিনিধি দলের সদস্যরা। সেইসাথে আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ভোটের পরিবেশ জানতে চেয়েছেন তারা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, আমরা প্রতিনিধি দলের সদস্যদের আশ্বস্ত করে জানিয়েছি, কিছুদিন আগেই আমাদের সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনটি অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে এবং এতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা সহিংসতা ঘটেনি। আমাদের আন্তঃবিভাগীয় সমন্বয় রয়েছে। যে কারণে বিগত সিটি কর্পোরেশন নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে। একইভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনও অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে ইইউ প্রতিনিধিদলকে জানান জেলা প্রশাসক।

তবে গত জুনে অনুষ্ঠিত সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৪৬ শতাংশ ভোট ইইউ প্রতিনিধিদের কাছে কিছুটা কম মনে হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

বৈঠকগুলোতে ঢাকার বাইরে রাজনৈতিক দলগুলোর নির্বাচনকেন্দ্রীক অবস্থানে খোঁজ খবর নিয়েছেন তারা।

এরআগে সকালে নগরভবনে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষের সাথে বৈঠক করে নির্বাচনের পরিবেশ মূল্যায়ন করতে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ছয় সদস্যের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল।

সকাল ১০ টায় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের সাথে নগর ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের নেতৃত্বে ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এদিন সিলেটের জেলা প্রশাসকের

নির্বাচনকালীন সিলেটে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষণ মিশনের একটি দল পর্যবেক্ষক হিসেবে কাজ করবে বলে জানান ইইউ প্রতিনিধিরা। বৈঠকে তারা সিটি করপোরেশনের সহযোগিতা প্রত্যাশা করেন। সিসিকের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগীতার আশ্বাস দেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক।

বৈঠকগুলোতে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণ মিশন ২০২৩ এর, ফার্স্ট সেক্রেটারি (পিলিটিক্যাল) সেবাস্টিন রিগার ব্রণ, নির্বাচন ও রাজনীতি বিষয়ক এক্সপার্ট দিমিত্রা আয়ানউ, সিকিউরিটি এক্সপার্ট ইয়ান মিলার, লিগ্যাল এক্সপার্ট ক্রিস্টিনা আলভেস, লজিস্টিক এক্সপার্ট ক্রিস্টপার চ্যামেইন, প্রোগ্রাম ম্যানেজার মেরি-হেলিন এন্ডারলিন, তানজা নাদের প্রমুখ।

দুই সপ্তাহের সফরে বাংলাদেশ এসেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল। গত শনিবার থেকে রোববার ভোরের মধ্যে আলাদাভাবে বাংলাদেশ আসে দলটি। রোববার থেকে আনুষ্ঠানিকভাবে তাদের কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য পররাষ্ট্র মন্ত্রণালয়, নির্বাচন কমিশনসহ পশ্চিমা কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD