শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

শিরোনাম ::
সৌদিতে হজে গিয়ে এখন পর্যন্ত ৬৪ বাংলাদেশির মৃত্যু ৩৫ বছর একটানা মসজিদের ইমামতি শেষে রাজকীয় বিদায় শাশুড়িকে বাঁ-চা-তে গিয়ে প্রা’ণ গেল বউয়ের ৪ জনের উমরা হজ্বসহ শতাধিক কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বরুণা মাদরাসা তপোবন যুব ফোরামের উদ্যোগে দুই রেমিট্যান্স যোদ্ধাকে সংবর্ধনা সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, বেড়েছে ভোগান্তি কোটা সংস্কারের নামে বিএনপি জামায়াতের সন্তানেরা মাঠে নেমেছে : নিখিল সিলেটে ‘বুঙ্গার-চিনি-কান্ডে’ পুলিশের হাতে আটক ৫ জনের পরিচয় জানা গেল বাংলাদেশে বিনিয়োগ থেকে সরে দাঁড়ালো কোকাকোলা! অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে সস্ত্রীক ধোনি সিলেটে ‘বুঙ্গার চিনি’ কিনে আলোচনায় দুই ছাত্রলীগ নেতা মাত্র সাত মাসে কোরআনে হাফেজ হলেন ফাহিম আবারো সিলেটে বড় চালান ভারতীয় চোরাই ‘চিনি’ জব্দ শেষ মুহূর্তে অসাধারণ গোলে ফাইনালে ইংল্যান্ড চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী




সোমবার থেকে সিলেট-তামাবিল মহাসড়কে পরিবহন ধর্মঘট

Untitled 1 copy 20220718142255 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সিলেট-তামাবিল মহাসড়কে সোমবার (১০ জুলাই) ভোর ৬টা থেকে সবধরনের পরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন শ্রমিক নেতারা। রোববার (৯ জুলাই) বিকেলে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেন তারা।

সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শুক্রবার (৭ জুলাই) রাতে সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত এলাকায় বাস ও ব্যাটারিচালিত রিকশার (ইজিবাইক) সংঘর্ষে পাঁচজন মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে (রোববার) সকাল থেকে দুপুর পর্যন্ত এ মহাসড়কে যাত্রীবাহী বাস চলতে দেননি জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ। তার এ কর্মকাণ্ডের প্রতিবাদে ও তাকে দ্রুত গ্রেফতারের দাবিতে আমরা এ কর্মবিরতির ডাক দিয়েছি।’

তিনি বলেন, ‘আমাদের এ কর্মবিরতির সঙ্গে একাত্মতা পোষণ করেছে সবগুলো পরিবহন শ্রমিক সংগঠন। সব সংগঠনের নেতাদের নিয়ে বিকেলে আমাদের বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এ আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।’

এর আগে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনাকে কেন্দ্র করে শনিবার (৮ জুলাই) রাতে দরবস্ত বাজার মসজিদে সিলেটের বৃহত্তর জৈন্তাপুর ১৭ পরগনার সালিশ সমন্বয় কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সিলেট-তামাবিল মহাসড়কে অদক্ষ ও লাইসেন্সবিহীন চালকদের ছাঁটাইয়ের দাবি উত্থাপন করে রোববার থেকে ওই সড়কে বাস-মিনিবাস চলাচল বন্ধ করার ঘোষণা দেওয়া হয়।

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ বলেন, সালিশ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সিলেট- তামাবিল মহাসড়কে আজ কোনো ধরনের বাস-মিনিবাস চলাচল করতে পারবে না। তবে অন্য যেকোনো যানবাহন স্বাভাবিকভাবেই চলবে।

তিনি বলেন, দরবস্ত বাজারে বাসচাপায় পাঁচজন নিহত হওয়ার ঘটনায় বাসমালিক সমিতি বা এ রুটের পরিবহনের সঙ্গে জড়িত কেউই দুঃখ প্রকাশ করেননি। এমনকি আহত বা নিহতদের পরিবারের কোনো খোঁজখবরও নেননি তারা। এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারই পরিপ্রেক্ষিতে সিলেট-তামাবিল সড়কে বাস-মিনিবাস চলাচল বন্ধ করার ঘোষণা দেওয়া হয়।

কামাল আহমেদ আরও বলেন, সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় পরিবহন শ্রমিক নেতারা যদি দুঃখ প্রকাশ না করেন তাহলে কাল (সোমবার) থেকে সিলেট-তামাবিল সড়কে আর বাস-মিনিবাস চলতে দেওয়া হবে না।

শুক্রবার রাত ১০টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার দরবস্ত এলাকায় পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বাস ও ইজিবাইকের (টমটম) সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। এ ঘটনায় আহত হন অন্তত ১৫ জন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD