শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:০২ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




পররাষ্ট্র মন্ত্রণালয়কে সপ্তাহে ২ দিন প্রেস ব্রিফিং করার পরামর্শ

1688911410.parlament - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : সরকারের ভাবমূর্তি বিশ্বে অটুট রাখতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে প্রতি সপ্তাহে দুইদিন প্রেস ব্রিফিং করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি। রোববার (০৯ জুলাই) জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়েছে।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী এ.কে.আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দ: প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, কাজী নাবিল আহমেদ এবং নিজাম উদ্দিন জলিল (জন) অংশ নেন।

এ বৈঠকের শুরুতে বিগত ৩৩তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং পূর্ববর্তী সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সার্বিকভাবে পর্যালোচনা করা হয়।

বৈঠকে প্রধানমন্ত্রীর সম্প্রতি সুইজারল্যান্ড সফরের ওপর একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়। মার্কিন কংগ্রেসম্যান, সিনেটর ও ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের কতিপয় সদস্যের বাংলাদেশের নির্বাচন, শ্রম আইন ও অন্যান্য বিষয়ে চিঠির প্রেক্ষিতে গৃহীত বিষয়াদি নিয়ে বৈঠকে আলোচনা করা হয়।

এ বৈঠকে বাংলাদেশ সরকারের ভাবমূর্তি বিশ্ব অঙ্গনে অটুট রাখতে কমিটির পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়কে প্রতি সপ্তাহে দুইদিন প্রেস ব্রিফিং করতে পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে অস্ট্রিয়া ও ইথিওপিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতরা বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কে সহযোগিতার ক্ষেত্র নিয়ে স্ব স্ব কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। এ ছাড়া বৈঠকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের সর্বশেষ অবস্থা অবহিত করা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD