রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




সিলেট-২ আসনে প্রার্থীতা ঘোষণা ড. অরূপ রতন চৌধুরী

IMG 20230708 WA0012 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক :: একুশে পদকপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা, অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী সিলেট-২ (বিশ্বনাথ এবং ওসমানীনগর উপজেলা) আসনে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি। তাঁর জননেত্রী শেখ হাসিনা তাঁকে মনোনয়ন দেবেন। কারণ শেখ হাসিনা যোগ্য, শিক্ষিত এবং ক্লিন ইমেজের মানুষদের প্রছন্দ করেন। শনিবার (৮ জুলাই) সিলেট মহানগরীর মীরবক্সটুলাস্থ এক অভিজাত হোটেলে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে তিনি এ ঘোষণা দেন।

ড. অরূপ রতন চৌধুরী বলেন,  ১৯৭৭ সালে টাঙ্গাইল সদর হাসপাতালের সহকারী দন্ত চিকিৎসক হিসেবে আমি কর্মজীবন শুরু করি। ১৯৭৭ থেকে ১৯৮০ পর্যন্ত স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিডফোর্ড কলেজ এর লেকচারার ও দন্ত চিকিৎসক পদে এবং ঢাকা শিশু হাসপাতালে দন্ত চিকিৎসক পদে নিয়োজিত ছিলাম। ১৯৮০ থেকে ১৯৮১ সালে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও ১৯৮১ থেকে ১৯৮২ সালে ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতাল এ দন্ত চিকিৎসকের দায়িত্ব পালন করি।

ঢাকার পিজি হাসপাতালেও কয়েক বছর দন্ত চিকিৎসক হিসেবে কর্মরত ছিলাম। এ সময় ডাঃ ইব্রাহিম পিজি হাসপাতালে দাঁতের চিকিৎসা করাতে আসেন এবং চিকিৎসায় তিনি মুগ্ধ হয়ে আমাকে বারডেম-এ নিয়োগ প্রদানের ব্যবস্থা করেন। ১৯৮৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি বারডেমের চিকিৎসক হিসেবে কর্মরত ছিলাম।

১৯৮৯ সালে মাদক ও ধূমপানবিরোধী সংগঠন ‘মানস’ প্রতিষ্ঠা করি। এর উদ্দেশ্য হল ধূমপান ও মাদকদ্রব্যের কুফল সম্পর্কে যুব সমাজকে সচেতন করে তোলা। সরকার অনুমোদিত এবং এনজিও দ্বারা পরিচালিত সংগঠনটি ১৯৯৮ সালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পদক ও সার্টিফিকেট অর্জন করে।

তিনি আরো বলেন, এতো দিন আমি আমার মেধা ও যোগ্যতা দিয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করেছি এবার আমি আমার এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। আর এ জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে চাই।

মতবিনিময় সভায় প্রিন্ট ইলেকট্রিনিক এবং অনলাইন মিডিয়রি বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বিজিত চৌধুরী, সাংস্কৃতিক ব্য্যক্তিত্ব এনামুল মুনির।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD