শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

শিরোনাম ::
সৌদিতে হজে গিয়ে এখন পর্যন্ত ৬৪ বাংলাদেশির মৃত্যু ৩৫ বছর একটানা মসজিদের ইমামতি শেষে রাজকীয় বিদায় শাশুড়িকে বাঁ-চা-তে গিয়ে প্রা’ণ গেল বউয়ের ৪ জনের উমরা হজ্বসহ শতাধিক কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বরুণা মাদরাসা তপোবন যুব ফোরামের উদ্যোগে দুই রেমিট্যান্স যোদ্ধাকে সংবর্ধনা সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, বেড়েছে ভোগান্তি কোটা সংস্কারের নামে বিএনপি জামায়াতের সন্তানেরা মাঠে নেমেছে : নিখিল সিলেটে ‘বুঙ্গার-চিনি-কান্ডে’ পুলিশের হাতে আটক ৫ জনের পরিচয় জানা গেল বাংলাদেশে বিনিয়োগ থেকে সরে দাঁড়ালো কোকাকোলা! অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে সস্ত্রীক ধোনি সিলেটে ‘বুঙ্গার চিনি’ কিনে আলোচনায় দুই ছাত্রলীগ নেতা মাত্র সাত মাসে কোরআনে হাফেজ হলেন ফাহিম আবারো সিলেটে বড় চালান ভারতীয় চোরাই ‘চিনি’ জব্দ শেষ মুহূর্তে অসাধারণ গোলে ফাইনালে ইংল্যান্ড চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী




দ্রব্যমূল্যের কষাঘাতে সাধারণ মানুষের জীবন চরমভাবে বিপর্যস্ত: বাসদ

basod photo - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বিদ্যুৎ-গ্যাস-চাল-ডাল-তেল-তরকারিসহ নিত্যপণ্যের দাম কমানো, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন দলনিরেপক্ষ তদারকি সরকার গঠনের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অদ্য ৪জুলাই মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটায় আম্ভরখানাস্হ দলীয় কার্যালয়ে সামনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জুবায়ের আহমদ চৌধুরী সুমন, মামুন বেপারি, আনোয়ার হোসেন,মিন্টু যাদব, নুরুল ইসলাম, আনোয়ার হোসেন কুটি, দিলীপ রায়, শফিকুল ইসলাম কাজল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, সাধারণ মানুষের জীবন দ্রব্যমূল্যের কষাঘাতে চরমভাবে বিপর্যস্ত।চাল,আটা, তেল,চিনি, ডাল,ময়দা, মশলাসহ নিত্যপণ্যের দাম ক্রমাগত বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে কাঁচা তরিতরকারির দামও। কাঁচা মরিচ,আদার সিন্ডিকেঠ করে সাম্প্রতিক সময়ে শত শত কোটি টাকা জনগণের পকেট থেকে হাতিয়ে নিয়েছে সিন্ডিকেঠ ব্যবসায়ীরা।দ্রব্যমূল্যের এই পাগলা ঘোড়া কোনভাবেই নিয়ন্ত্রণ করতে পারছে নাওর সরকার। সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সমর্থনে সিন্ডিকেঠ ব্যবসায়ীরা নিত্য পণ্যের দাম বাড়িয়ে চলছে।

বক্তারা বলেন, দেশে এপর্যন্ত ১১টি জাতীয় সংসদ নির্বাচন হয়েছে, এর মধ্যে ৭টি দলীয় সরকারের অধীনে আর ৪টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। দলীয় সরকার অধীনে নির্বাচনে মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি।আর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৪টি নির্বাচন আপেক্ষিক অর্থে সুষ্ঠু হয়েছিল-মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছিল।যদিও এই নির্বাচন গুলো কালোটাকা, পেশীশক্তি, আঞ্চলিকতা, সাম্প্রদায়িকতার প্রভাবমুক্ত ছিল না।তাই নির্বাচন ব্যবস্থার সংস্কার করে দলনিরেপক্ষ তদারকি সরকার ও সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু করা প্রয়োজন।

বক্তারা অবিলম্বে নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও নির্বাচনকালীন নির্দলীয় তদারকির সরকার গঠনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD