শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে নগরবাসীর পাশে থাকবো: আনোয়ারুজ্জামান

ISKON PHOTO - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : সিলেট সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সিলেট হচ্ছে এক আধ্যাত্মিক এবং সাম্প্রদায়িক সম্প্রীতির নগরী।নগরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচত করেছে।সিলেটবাসীর সাথে যে সম্পর্ক গড়ে উঠেছে, এটা অক্ষুন্ন থাকবে। আওয়ামী লীগ হলো ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক দল। কেউ যদি আঘাত করতে আসে, জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে আমি সকলের পাশে থাকব ইনশাআল্লাহ। তিনি বলেন, সিলেট আসা পর্যটকদের আমাদের সম্মান প্রদর্শন করতে হবে।আমরা সবাই একত্রিত হয়ে প্রকৃতি কন্য সিলেটকে এগিয়ে যাবো।

বুধবার (২৮ জুন) ইসকন সিলেট মন্দির প্রাঙ্গনে বেলা ২টায় রথযাত্রা উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে অংশ নেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক, অতিরিক্ত সচিব দিলীপ কুমার বণিক।তিনি বলেন, বাংলাদেশ সব ধর্মের মানুষের। সবাই এখানে নিজ নিজ ধর্ম পালন করবেন।একে অন্যকে সহযোগিতা করা প্রত্যেক ধর্মেরই মুল শিক্ষা।তাই আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করেন জঙ্গিবাদ ও অপশক্তি ধ্বংস করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের কথা বলেন তিনি।

আলোচনা সভা শেষে রথ উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক-এমপি।এরপর, বিকেলে বিশাল শোভাযাত্রা বের করে। বর্ণাঢ্য সাজে তিনটি বিশাল রথে জগন্নাথদেব, শুভদ্রা ও বলরামের বিগ্রহসহ শোভাযাত্রাটি ইসকন মন্দির প্রাঙ্গন থেকে যাত্রা শুরু করে রিকাবীবাজার, চৌহাট্টা, জিন্দাবাজার, নাইওরপুল, বন্দর, তালতলা, মির্জাজাঙ্গাল, লামাবাজার, রিকাবীবাজার হয়ে ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়। উৎসবের প্রথম দিন ইসকন মন্দির থেকে বেরিয়ে একই পথে ইসকন যুগলটিলা মন্দিরে পৌঁছায়।রথযাত্রায় শত শত নারী-পুরুষ ভক্তপ্রাণ মানুষের সাথে অংশ নেন ইসকন সিলেট মন্দিরের সাধারণ সম্পাদক ভাগবত করুনা দাস ব্রহ্মচারী,ইসকন সিলেটের সাবেক সাধারন সম্পাদক বলদেব কৃপা দাস,ভক্তিবেদান্ত গীতা একাডেমির পরিচালক নবীন নীল মাধব দাস,ইসকন যোগাযোগ বিভাগের পরিচালক সিদ্ধ মাধব দাস প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD