রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




ভারতে ফের দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ

train 02 samakal 649810a10109f - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আবারও ট্রেন দুর্ঘটনার ঘটনা ঘটেছে। রোববার ভোর ৪টার দিকে বাঁকুড়ার ওন্দায় লুপ লাইনে দুটি মালগাড়ির মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এই দুর্ঘটনায় একটি মালগাড়ির চালক আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। গতি বেশি থাকায় মালগাড়ির ইঞ্জিন অপরটির উপর উঠে পড়ে। দুমড়ে মুচড়ে যায় একাধিক বগি। দুটি মালগাড়ি মিলিয়ে লাইনচ্যুত হয়েছে ১৩টি বগি। দুর্ঘটনার জেরে প্ল্যাটফর্ম এবং সিগনাল রুম কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই মালগাড়ির ব্যাপক সংঘর্ষের শব্দে ভোরবেলা ঘুম ভেঙে যায় স্থানীয়দের। এরপরই স্থানীয় লোকজন উদ্ধারকাজ শুরু করেন। স্থানীয়রাই দুই মালগাড়ির চালকদের উদ্ধার করেন।

রেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, দুর্ঘটনার ফলে আদ্রা-খড়গপুর শাখায় প্রায় ১১ টি ট্রেন বাতিল হয়েছে। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়েছ বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন। তবে দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। শুরু হয় পুনরুদ্ধারের কাজ। সকাল ১০টা থেকে আপ মেইন লাইন এবং আপ লুপ লাইনে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে ঘটনাস্থলে পৌঁছে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মণীশ কুমার বলেন, রেল কর্মকর্তারা জানিয়েছেন, দুটি মালগাড়িই খালি ছিল। আমার ধারণা সম্ভবত চালকের চোখ লেগে গিয়েছিল তাই তিনি সিগন্যাল দেখতে পাননি। চালকের ভুলের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে স্বীকার করে নিয়েছেন ডিআরএম। দুর্ঘটনার রেশ সাংঘাতিক হলেও তেমন কেউ আহত হননি।

রেলের আদ্রা ডিভিশন পশ্চিমবঙ্গের ৪৮টি জেলায় পরিষেবা দেয়। এর মধ্যে রয়েছে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং বর্ধমান। এর সঙ্গে ঝাড়খণ্ডের ৩টি জেলা ধানবাদ, বোকারো এবং সিংভূম দক্ষিণ পূর্ব রেলের অধীনে।

এর আগে গত ২ জুন ভারতের উড়িষ্যা রাজ্যের বালেশ্বরে ভয়াবহ এক ট্রেন দুর্ঘটনা ঘটে এতে প্রায় ২৭৫ জন মানুষ মারা যান।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD